shono
Advertisement

প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়পাল রেড্ডি, রাজনৈতিক মহলে শোকের ছায়া

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। The post প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়পাল রেড্ডি, রাজনৈতিক মহলে শোকের ছায়া appeared first on Sangbad Pratidin.
Posted: 08:54 AM Jul 28, 2019Updated: 08:54 AM Jul 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা এস জয়পাল রেড্ডি। আই কে গুজরালের আমলে কেন্দ্রীয় মন্ত্রিসভায় হাতেখড়ি হয় তাঁর। ইউপিএ আমলেও মন্ত্রী ছিলেন একাধিক মন্ত্রকের। রবিবার ভোররাতে হায়দরাবাদের এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।

Advertisement

[আরও পড়ুন: ছেলেধরা সন্দেহে কংগ্রেস নেতাদের গণপিটুনি, উত্তেজনা মধ্যপ্রদেশে]

দীর্ঘ রাজনৈতিক জীবনে বহু সাফল্যের মুখ দেখেছেন রেড্ডি। পাঁচবার লোকসভার সাংসদ নির্বাচিত হয়েছেন। শেষজীবনে বার দুই রাজ্যসভার সাংসদও নির্বাচিত হন রেড্ডি। পাঁচবার অবিভক্ত অন্ধ্রপ্রদেশের বিধায়কও ছিলেন। প্রথম মন্ত্রী হন ইন্দ্রকুমার গুজরালের মন্ত্রিসভায়। সেসময় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের দায়িত্বে ছিলেন তিনি। মনমোহন সিংয়ের মন্ত্রিসভাতেও গুরুত্বপূর্ণ মন্ত্রক সামলেছেন তিনি। প্রথম ইউপিএ সরকারের আমলে নগরোন্নয়ন ও সংস্কৃতি মন্ত্রকের দায়িত্বে ছিলেন। দ্বিতীয় ইউপিএ আমলেও সামলেছেন নগরোন্নয়ন মন্ত্রক। তবে, শেষদিকে দায়িত্ব বদলে দেওয়া হয় তাঁকে দেওয়া হয় বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক।

[আরও পড়ুন: ‘সরকারের সুবিধামতো বিল পাশ হচ্ছে’, আরটিআই নিয়ে মোদিকে কটাক্ষ অনুরাগের]

দীর্ঘদিন কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন রেড্ডি। অবিভক্ত অন্ধ্রপ্রদেশে কংগ্রেসের অন্যতম দাপুটে নেতা ছিলেন তিনি। ওয়াইএসআর এর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেন তিনি। কংগ্রেসের তরফে প্রয়াত নেতার মৃত্যুতে শোকজ্ঞাপন করা হয়েছে। শোকপ্রকাশ করেছেন তেলেঙ্গানা প্রদেশ কংগ্রেস সভাপতি উত্তম কুমার রেড্ডি। শোকজ্ঞাপন করেছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআরের ছেলে তথা টিআরএস নেতা কেটি রামা রাও। সোমবার হায়দরাবাদেই শেষকৃত্য সম্পন্ন হবে রেড্ডির।

The post প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়পাল রেড্ডি, রাজনৈতিক মহলে শোকের ছায়া appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement