shono
Advertisement

করোনার মারে ধস শেয়ার বাজারে, সেনসেক্স পড়ল ১৫০০ পয়েন্ট

কিছুটা বেড়েছে ইয়েস ব্যাংকের শেয়ারের মূল্য। The post করোনার মারে ধস শেয়ার বাজারে, সেনসেক্স পড়ল ১৫০০ পয়েন্ট appeared first on Sangbad Pratidin.
Posted: 10:19 AM Mar 09, 2020Updated: 10:19 AM Mar 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের মারে নাজেহাল অর্থনীতি। লাগাতার নিম্নমুখী শেয়ার বাজার। সোমবার দিনের শুরুতেই সেনসেক্স প্রায় ১ হাজার ৫০০ পয়েন্ট পড়ে যায়। লগ্নিকারীদের মধ্যে হতাশা ও আতঙ্কে বাজার থেকে মূলধন তুলে নেওয়ার প্রবণতায় একইভাবে নিম্নমুখী নিফটিও।

Advertisement

শুক্রবারের পর এদিনও লালের কোঠাতেই বাজার খুলে। দিনের শুরুতেই আতঙ্ক তৈরি করে প্রায় ১ হজর ৫০০ পয়েন্ট নেমে সেনসেক্স-এর সূচক দাঁড়িয়েছে ৩৬ হাজার ৬৯। ৪১৫ পয়েন্ট পড়ে গিয়ে নিফটির সূচক পৌঁছেছে ১০ হাজার৫৭৪-এ। এদিন শেয়ার বাজারে এদিন কিছুটা লাভের মুখ দেখেছে এশিয়ান পেন্টস, আইওসি। কিছুটা উপরের দিকে পৌঁছেছে ইয়েস ব্যাংকের শেয়ারও। তবে ক্ষতির সম্মুখীন হয়েছে ওএনজিসি, বেদান্ত, ইন্ডাসইন্ড ব্যাংক। বিশ্বজুড়ে করোনা ভাইরাস থাবা বাড়াতেই টালমাটাল শুরু হয়েছে শেয়ার বাজার। ক্রমশ পড়তে শুরু করেছে সেনসেক্স ও নিফটির সূচক।

ইতিমধ্যেই প্রায় ১০০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। বিশ্বে প্রায় ৮৩ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। শুধু চিনেই আক্রান্তের সংখ‌্যা ৭৮ হাজার ৮২৪। এর মধ্যে ৩ হাজার মানুষের মৃত্যু হয়েছে। তার জেরে বিশ্বজুড়ে মন্দা পরিস্থিতির আশঙ্কায় মুখ ফিরিয়েছেন বিনিয়োগকারীরা। যেভাবে করোনা বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে, এই অবস্থায় ভারত কীভাবে তার মোকাবিলা করে, তার দিকেও তাকিয়ে রয়েছে অনেকেই।

করোনা আতঙ্ক ক্রমেই গ্রাস করছে গোটা ভারতকে। দিল্লি, তেলেঙ্গানা, কেরল-সহ দেশের বহু রাজ্যের মানুষ আক্রান্ত এই মারণ রোগে। যতদিন যাচ্ছে আক্রান্তের সংখ্যাও ততই বাড়ছে। ভারতে এখনও পর্যন্ত করোনার কোপে ৪১ জন। এই নিয়ে করোনা সন্দেহে দু’জনের মৃত্যু হয়েছে দেশে। রবিবার পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলায় সৌদি আরব ফেরত এক ব্যক্তির মৃত্যু হয়। তিনি আরবে শ্রমিকের কাজ করতেন বলে খবর। ওই একই দিনে লাদাখেও মৃত্যু হয় করোনায় আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভরতি এক বৃদ্ধের।

[আরও পড়ুন: করোনার বলি? রক্ত পরীক্ষার রিপোর্ট আসার আগেই লাদাখে বৃদ্ধের মৃত্যুতে প্রশ্ন]

The post করোনার মারে ধস শেয়ার বাজারে, সেনসেক্স পড়ল ১৫০০ পয়েন্ট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement