shono
Advertisement

কাশ্মীরে সিবিএসই পরীক্ষায় প্রথম বিচ্ছিন্নতাবাদী নেতার মেয়ে

বাবাই অনুপ্রেরণা, বলছে সামা। The post কাশ্মীরে সিবিএসই পরীক্ষায় প্রথম বিচ্ছিন্নতাবাদী নেতার মেয়ে appeared first on Sangbad Pratidin.
Posted: 03:14 PM May 27, 2018Updated: 03:29 PM May 27, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাবা বিচ্ছিন্নতাবাদী নেতা। কিন্তু সেই কারণে মেয়ের পড়াশোনায় কোনও বাধা পড়েনি। পরীক্ষার ফলাফলই তা প্রমাণ করে দিল। শনিবার সিবিএসই পরীক্ষার ফলপ্রকাশ হয়েছে। সেখানে জম্মু ও কাশ্মীর থেকে সেরা হয়েছেন বিচ্ছিন্নতাবাদী নেতা সাবির শাহের মেয়ে সামা সাবির শাহ।

Advertisement

দিল্লি পাবলিক স্কুলে পড়ত সামা। সিবিএসই পরীক্ষায় ৯৭.৮ শতাংশ নম্বর পেয়েছে সে। ভবিষ্যতে সে আইন নিয়ে পড়তে চায়। সংবাদ সংস্থাকে সামা জানিয়েছে, জম্মু ও কাশ্মীরে প্রথম হওয়া তার কাছে পরিশ্রমের ফসল। তবে নিজের সাফল্যের সম্পূর্ণ কৃতিত্ব নিজের বাবাকেই দিয়েছে সামা। বলেছে, “আমার কাছে আদর্শ ও অনুপ্রেরণা আমার বাবা। আমার মনে হয় এই সাফল্যও বাবার দেওয়া। উনি এখনও খবরটি জানেন না। কিন্তু যখন পাবেন, আমি নিশ্চিত উনি গর্বিত হবেন।”

[ OMG! পঞ্চায়েত ভোটের প্রচারে বিরাট কোহলি! ]

জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি সামা সাবিরকে শুভেচ্ছা জানিয়েছেন। বলেছেন, সামার সাফল্য জম্মু ও কাশ্মীরের যুবক যুবতীদের কাছে প্রেরণা। টুইটারে মুফতি জানিয়েছেন, তার কঠোর পরিশ্রম তাকে সমস্ত বাধা অতিক্রম করতে সাহায্য করেছে। সামা সত্যিই রাজ্যের জন্য অনুপ্রেরণা।

জম্মু কাশ্মীর ডেমোক্রেটিক ফেডেরাল পার্টির নেতা সাবির শাহের মেয়ে সামা। সাবির শাহ আপাতত তিহার জেলে রয়েছেন। সামা জানিয়েছে, “আমি তিহার জেলের বাইরে পড়াশোনা করতাম। কারণ জেলের মধ্যে বই নিয়ে যাওয়ার অনুমতি নেই।”

[ জিনিসের ভারে নুয়ে পড়ছেন ডেলিভারি বয়, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অমানবিক ছবি ]

২৩ সেপ্টেম্বর সাবিরের বিরুদ্ধে আদালতে নিজের মতামত জানায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সংস্থার তরফ থেকে জানানো হয়, জম্মু ও কাশ্মীরে সন্ত্রাস ছড়ানোর জন্য পাকিস্তান থেকে টাকা নিয়েছিল সাবির। ইডির কাছে সেকথা স্বীকারও করে সে। ইডি যে চার্জশিট ফাইল করেছিল তাতে বলা হয়েছিল, লস্কর-ই-তইবার প্রধান হাফিজ সইদের সঙ্গে ফোনে কথা হয় সাবিরের। জানুয়ারিতে শেষবার কথা বলে তারা। জেরায় সেই কথাও জানিয়েছে বলে জানায় ইডি।

The post কাশ্মীরে সিবিএসই পরীক্ষায় প্রথম বিচ্ছিন্নতাবাদী নেতার মেয়ে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement