shono
Advertisement

বাদশাহি প্রত্যাবর্তন! এক দিনেই ১০০ কোটি, দু’দিনে কত আয় করল শাহরুখ খানের ‘পাঠান’?

শাহরুখ ভক্তদের উল্লাসের কাছে বিতর্কের সমস্ত রং আজ ফিকে।
Posted: 06:12 PM Jan 27, 2023Updated: 06:12 PM Jan 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক দিনেই একশো কোটির বেশি ব্যবসা করেছে ‘পাঠান’ (Pathaan)। হিন্দি সিনেমার ইতিহাসে প্রথম দিনে আর কোনও হিন্দি ছবি এমনটা করতে পারেনি বলেই মত বিশেষজ্ঞদের। একগুচ্ছ রেকর্ড ঝুলিতে পুরেছে শাহরুখ খানের (Shah Rukh Khan) কামব্যাক ছবি। দু’দিনের ব্যবসা দু’শো কোটি ছাড়িয়ে গিয়েছে।

Advertisement

২০১৮ সালে মুক্তি পেয়েছিল শাহরুখ, ক্যাটরিনা, অনুষ্কা অভিনীত ‘জিরো’। ছবির ব্যর্থতার পর বড়পর্দা থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন শাহরুখ। এতেই অনুরাগীদের মন ভেঙে গিয়েছিল। বলিউড বাদশার সিনেমার সেটে ফেরার অপেক্ষায় দিন গুনছিলেন তাঁরা। সেই অপেক্ষার অবসান হয় ‘পাঠান’-এর ঘোষণায়। ছবির মুক্তির দিন ধার্য হতেই শাহরুখ-ভক্তদের উন্মাদনা শুরু হয়ে যায়। অবশ্য ‘পাঠান’ নিয়ে বিতর্ক কম হয়নি। ‘বেশরম রং’ থেকে দীপিকার গেরুয়া বিকিনি, সবেতেই আপত্তি উঠেছে। কিন্তু শাহরুখ ভক্তদের উল্লাসের কাছে বিতর্কের সমস্ত রং আজ ফিকে।

[আরও পড়ুন: “পাঠান’ নয়, এই মাটিতে শুধু জয় শ্রীরাম শোনা যাবে’, শাহরুখের ছবিকে কটাক্ষ কঙ্গনার]

দেশ-বিদেশ মিলিয়ে দু’দিনে মোট ২১৯.৬০ কোটি টাকা আয় করেছে ‘পাঠান’। প্রথম দিনের আয় ১০৬ কোটি টাকা। যার মধ্যে দেশে ‘পাঠান’ মোট ৫৭ কোটি টাকার ব্যবসা করেছে। এর মধ্যে ৫৫ কোটি টাকা হিন্দি ভার্সানের মাধ্যমে আয় হয়েছে। আর ডাবিং ভার্সানের আয় ২ কোটি। দ্বিতীয় দিন ‘পাঠান’ অর্থাৎ সাধারণতন্ত্র দিবস তথা সরস্বতী পুজোর দিন ১১৩.৬০ কোটি টাকা আয় হয়েছে শাহরুখের কামব্যাক ছবির। যার মধ্যে দেশে ‘পাঠান’-এর আয় ৬৮ কোটি টাকা আর বিদেশে ৪৫.৬০ কোটি টাকা। চলচ্চিত্র বিশেষজ্ঞদের ধারণা, তিন দিনে তিনশো কোটি টাকা ছাড়িয়ে যাবে পাঠানের আয়।

‘পাঠান’ ছবির অন্যতম আকর্ষণ ছিলেন সলমন খান। দুই খানের যুগলবন্দি বেশ উপভোগ করেছেন দর্শকরা। তবে বলিউডের তৃতীয় খান অর্থাৎ আমির খানের নামও শাহরুখের ছবির সঙ্গে জড়িয়ে গিয়েছে। আমিরের বোন নিখত শাহরুখের পাতানো মায়ের ভূমিকায় অভিনয় করেছেন।

এদিকে সাফল্যের মাঝেই ইঙ্গিতপূর্ণ বার্তা দিয়েছেন শাহরুখ। সোশ্যাল মিডিয়ায় কামব্যাক কিং জানিয়েছেন, সাময়িক বিরতির পর ফিরে আসার পরিকল্পনা তাঁর ছিল না। কারণ সামনের দিকে এগিয়ে গেলে পিছনে ফিরে তাকাতে নেই। তবে যা শুরু করা হয় তা শেষও করা উচিত এমনটাই পরামর্শ দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: একপাশে ভিভ, অন্যপাশে বিবেক, দুই বাবাকে সঙ্গে নিয়ে বিয়ে করলেন নীনাকন্যা মাসাবা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement