shono
Advertisement
Shakib Al Hasan

বিদায়বেলায় ইচ্ছা পূরণ, মিরপুরেই জীবনের শেষ টেস্ট খেলবেন শাকিব

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের দলে রাখা হল বাংলাদেশের প্রাক্তন অধিনায়ককে।
Published By: Anwesha AdhikaryPosted: 07:54 PM Oct 16, 2024Updated: 08:49 PM Oct 16, 2024

সুকুমার সরকার, ঢাকা: নিজের দেশের জনতার সামনে আন্তর্জাতিক টেস্ট কেরিয়ার শেষ করতে চেয়েছিলেন। শাকিব আল হাসানের সেই ইচ্ছা পূরণ হল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের দলে রাখা হল বাংলাদেশের প্রাক্তন অধিনায়ককে। উল্লেখ্য, আওয়ামি লিগ সরকারের পতনের পর শাকিবের বিরুদ্ধে খুনের মামলা দায়ের হয়েছে। তার পর থেকে দেশে ফিরতে পারেননি তারকা অলরাউন্ডার। তাঁর নিরাপত্তা নিয়েও সংশয় ছিল। তবে শেষ পর্যন্ত যাবতীয় সমস্যা মিটেছে। নিজের দেশের মাটিতে খেলেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন শাকিব। 

Advertisement

শেখ হাসিনা সরকারের পতনের পর ব্যাপক জনরোষের মুখে পড়েন প্রাক্তন বিশ্বসেরা অলরাউন্ডার। তার জেরে বাংলাদেশে পা রাখতে পারেননি শাকিব। পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে না পারলে বাংলাদেশে খেলতে পারবেন না বলেও জানান তিনি। এহেন পরিস্থিতিতে শাকিব আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেন। ভারতে বসে সাংবাদিক সম্মেলনে বলেন, মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলেই টেস্ট কেরিয়ার শেষ করতে চান তিনি। 

এহেন পরিস্থিতিতে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়ামন্ত্রকের উপদেষ্টা আসিফ মাহমুদ বলেন, জনরোষ থেকে শাকিবকে নিরাপত্তা দেওয়া খুবই কঠিন। তবে ভারতের মাটিতে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর থেকে শোনা যায় অন্য খবর। ওই সিরিজে ২-০ হারে বাংলাদেশ। তার পরেই জানা যায়, শাকিবকে যথাযথ নিরাপত্তা দিতে রাজি হয়েছে বাংলাদেশ সরকার। প্রাক্তন বিশ্বসেরা অলরাউন্ডারকে অনুরোধ জানানো হয়েছে, তিনি যেন দেশের মাটিতেই জীবনের শেষ টেস্ট খেলেন। তার কদিন পরে ফেসবুকে একটি দীর্ঘ পোস্ট করেন শাকিব। দেশবাসীকে আবেদন জানান, বিদায়বেলায় যেন সকলে তাঁর পাশে থাকে। 

সেই ইচ্ছাই পূরণ হচ্ছে শাকিবের। বিসিবি সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার বাংলাদেশে ফিরবেন শাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ২১ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। সেখানে খেলেই অবসর নেবেন শাকিব। তার আগে বুধবার প্রথম টেস্টের দল ঘোষণা করল বিসিবি। সেখানে রয়েছেন নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান, জাকির হাসান, মোমিনুল হক, মুশফিকুর রহিম, শাকিব আল হাসান, লিটন কুমার দাস, জাকের আলি, মেহদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নঈম হাসান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শেখ হাসিনা সরকারের পতনের পর ব্যাপক জনরোষের মুখে পড়েন প্রাক্তন বিশ্বসেরা অলরাউন্ডার। তার জেরে বাংলাদেশে পা রাখতে পারেননি শাকিব।
  • ফেসবুকে একটি দীর্ঘ পোস্ট করেন শাকিব। দেশবাসীকে আবেদন জানান, বিদায়বেলায় যেন সকলে তাঁর পাশে থাকে। 
  • বিসিবি সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার বাংলাদেশে ফিরবেন শাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ।
Advertisement