shono
Advertisement

‘রামমন্দিরের সবচেয়ে বড় অনুষ্ঠান হয়েছিল রাজীব গান্ধীর আমলেই’, বললেন পওয়ার

রামমন্দির উদ্বোধন নিয়ে মোদিকে কটাক্ষ করলেন পওয়ার।
Posted: 08:50 PM Jan 16, 2024Updated: 08:50 PM Jan 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২২ জানুয়ারি রামমন্দির (Ram Mandir) উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। রামলালার প্রাণ প্রতিষ্ঠার নিয়ে দেশজুড়ে কর্মসূচির বন্যা গেরুয়া শিবিরের। লোকসভা ভোটের আগে বিতর্কিত জমিতে মন্দির নির্মাণের যাবতীয় কৃতিত্ব নিচ্ছে বিজেপি (BJP) এবং আরএসএস (RSS)। এই অবস্থায় রামমন্দির নিয়ে বোমা ফাটালেন এনসিপি প্রধান শরদ পওয়ার (Sharad Pawar)। বর্ষীয়ান নেতার দাবি, রাজীব গান্ধী (Rajiv Gandhi) প্রধানমন্ত্রী থাকাকালীন রামমন্দিরের ‘শিলান্যাস’ই ছিল সবচেয়ে বড় অনুষ্ঠান।

Advertisement

কর্নাটকের (Karnataka) নিপানিতে মঙ্গলবার বক্তব্য রাখেন পওয়ার। সেখানে তিনি বলেন, “প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর আমলে রামমন্দির শিলান্যাস অনুষ্ঠান হয়েছিল। আজকে বিজেপি ও আরএসএস ভগবান রামের নামে রাজনীতি করছে।” এনসিপি নেতার বক্তব্য, রামমন্দির শিলান্যাস অনুষ্ঠান রাজীবের আমলে হলেও তা নিয়ে রাজনীতি হয়নি। আজ যার সাক্ষী হচ্ছে মোদির ভারত।

 

[আরও পড়ুন: ব্যাটে-বলে আগুন, আইসিসি-র বিচারে ডিসেম্বরের সেরা এই ভারতীয় ক্রিকেটার]

রামমন্দির উদ্বোধনের আগে ১১ দিনের বিশেষ ব্রত রেখেছেন মোদি। এই প্রসঙ্গে পওয়ারের মন্তব্য, “ভগবান রামের প্রতি ওঁর বিশ্বাসকে আমি শ্রদ্ধা করি। কিন্তু উনি যদি দেশের দারিদ্র দূর করার জন্য উপোস করতেন, ব্রত রাখতেন, তাহলে মানুষ তার প্রশংসা করত।”

 

[আরও পড়ুন: ‘আমার ব্যাটিং দেখার জন্য দাঁড়িয়ে ছিলেন!’, টেস্ট দলে সুযোগ পেয়ে ধোনির প্রতি কৃতজ্ঞ ধ্রুব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement