shono
Advertisement

আইসিসির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা শশাঙ্ক মনোহরের, কে হবেন তাঁর উত্তরসূরি?

আপাতত দায়িত্ব সামলাবেন ডেপুটি চেয়ারম্যান ইমরান খাওয়াজা। The post আইসিসির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা শশাঙ্ক মনোহরের, কে হবেন তাঁর উত্তরসূরি? appeared first on Sangbad Pratidin.
Posted: 06:39 PM Jul 01, 2020Updated: 06:43 PM Jul 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিসি’র (International Cricket Council) পরবর্তী চেয়ারম্যান কে হবেন? বেশ কিছুদিন ধরে বিশ্ব ক্রিকেটে এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। কিন্তু একাধিক বৈঠকের পরও তার উত্তর মিলছিল না। তারই মধ্যে বুধবার চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ালেন শশাঙ্ক মনোহর।

Advertisement

দু’বছর করে দু’বার চেয়ারম্যান পদে ছিলেন। সেই মেয়াদ এবার শেষ হল। তিনি যে আরও একবার বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার মসনদে বসতেন না, তা আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। এবার তাতেই পড়ল সিলমোহর। ইতিমধ্যেই মনোহরের ইস্তফাপত্র গ্রহণ করেছে আইসিসি। সেই সঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে, পরবর্তী চেয়ারম্যান আসার আগে পর্যন্ত দায়িত্ব সামলাবেন ডেপুটি চেয়ারম্যান ইমরান খাওয়াজা। আগামী সপ্তাহের মধ্যেই চেয়ারম্যান নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করা হবে বলেও নিশ্চিত করে আইসিসি। অর্থাৎ বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ আসনে ফের নতুন কোনও মুখ দেখতে পাওয়া এখন সময়ের অপেক্ষা।

[আরও পড়ুন: এগিয়ে রোনাল্ডোই, মেসির ৭০০ তম গোলের দিনও সুর চড়ালেন সিআর সেভেন ভক্তরা]

আইসিসির চিফ এক্সিকিউটিভ মানু সাওনি এদিন বলেন, “আইসিসি বোর্ড অধিকর্তা এবং গোটা ক্রিকেট পরিবারের তরফে শশাঙ্ককে তাঁর অবদানের জন্য ধন্যবাদ জানাচ্ছি। ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে বড় ভূমিকা পালন করেছেন। ওঁর ভবিষ্যতের জন্য অনেক শুভকামনা রইল।”

এবার সবচেয়ে বড় প্রশ্ন হল তাঁর জুতোয় কে পা গলাবে? কার কাঁধে উঠবে গুরু দায়িত্ব? মনে করা হচ্ছে, চলতি সপ্তাহেই মনোনয়ন প্রক্রিয়া সেরে ফেলবে আইসিসি। আদৌ যদি নির্বাচনের প্রয়োজন না পড়ে তাহলে সর্বসম্মতিক্রমে কাউকে চেয়ারম্যান পদে বসানো হতে পারে। তবে সেক্ষেত্রেও একটা দিন নির্ধারণ করা প্রয়োজন। এ বছর আইসিসি চেয়ারম্যান হওয়ার দৌড়ে সবার শীর্ষে আছেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান কলিন গ্রেভস। তবে মাঝে মাঝে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়েরও নাম ভেসে আসছে। সবমিলিয়ে আগস্ট মাসটা ক্রিকেট বিশ্বের কাছে বেশ গুরুত্বপূর্ণ।

[আরও পড়ুন: শচীন বা কোহলি নন, এই শতকের সবচেয়ে ‘মূল্যবান’ ভারতীয় টেস্ট ক্রিকেটার হলেন জাদেজা!]

The post আইসিসির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা শশাঙ্ক মনোহরের, কে হবেন তাঁর উত্তরসূরি? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement