shono
Advertisement

কংগ্রেস নির্বাচনে বেনিয়মের অভিযোগ, থারুরকে ‘দু’মুখো’বলে কটাক্ষ নির্বাচনী আধিকারিকের

দু'জায়গায় দু'রকম কথা বলেছেন থারুর, দাবি নির্বাচনী আধিকারিকের।
Posted: 07:41 PM Oct 20, 2022Updated: 07:41 PM Oct 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের সভাপতি নির্বাচনের (Congress Presidential Election) পরের দিনই দলীয় নেতৃত্বের রোষের মুখে পড়লেন শশী থারুর। তাঁকে দু’মুখো বলে তীব্র আক্রমণ করলেন কংগ্রেস নির্বাচনের ইন চার্জ মধুসূদন মিস্ত্রি। ফলাফল ঘোষণার দিনই নির্বাচনে ব্যাপক বেনিয়মের অভিযোগ এনেছিলেন থারুর। সেই প্রসঙ্গেই থারুরের বিরুদ্ধে মুখ খুলেছেন মিস্ত্রি। দলের মধ্যে আর মিডিয়ার সামনে দু’রকম কথা বলছেন থারুর (Shashi Tharoor), এমনই দাবি করেছেন তিনি।

Advertisement

কংগ্রেস নির্বাচনের ফল ঘোষণার পরের দিনই এই বিস্ফোরক দাবি করেছেন মিস্ত্রি। তিনি বলেছেন, “আমার সঙ্গে কথা বলার পরে থারুর জানিয়েছিলেন, অভিযোগ সম্পর্কিত সমস্ত তথ্য পেয়ে তিনি সন্তুষ্ট। কিন্তু মিডিয়ার সামনে গিয়ে তিনি উলটো কথা বলেছেন। সেখানে গিয়ে তিনি বলেছেন, নির্বাচনে ব্যাপক বেনিয়ম হয়েছে। প্রসঙ্গত, উত্তরপ্রদেশের বেশ কয়েকটি ব্যালটে সমস্যা রয়েছে বলে দাবি করেন থারুরের নির্বাচনী এজেন্ট সলমন সোজ। কিন্তু মিস্ত্রির সঙ্গে কথা বলার পরে ভোট গণনা নিয়ে আর কোনও দাবি করা হয়নি থারুর শিবিরের তরফে।

[আরও পড়ুন: বিয়ে করতে হবে নির্যাতিতাকে, এই শর্তে ধর্ষণে অভিযুক্ত ৫ জনকে জামিন উত্তরপ্রদেশে]

তবে ভোটের ফল ঘোষণার পরে থারুরের তরফে কোনও রকমের অভিযোগ করা হয়নি। বরং কংগ্রেসের নতুন সভাপতি মল্লিকার্জুন খাড়গের (Mallikarjun Kharge) সঙ্গে দেখা করে তাঁকে শুভেচ্ছা জানান থারুর। সেই সঙ্গে বলেন, গান্ধী পরিবারের সদস্যদের উপরে তাঁর পূর্ণ আস্থা রয়েছে। তাঁরা যে সিদ্ধান্ত নিয়েছেন, তার উপরে বিশ্বাস রাখবেন বলেই জানিয়েছিলেন থারুর। কিন্তু পরের দিনই কংগ্রেস নেতৃত্বের আক্রমণের মুখে পড়তে হল তাঁকে।

প্রসঙ্গত, কংগ্রেসের সভাপতি নির্বাচনে পরাজিত প্রার্থী হিসাবে সবচেয়ে বেশি ভোট পেয়েছিলেন থারুর। কিন্তু নির্বাচনের প্রথম থেকেই নানা অভিযোগ তুলেছিলেন তিনি। ওয়াকিবহাল মহলেরও ধারণা ছিল, গান্ধী পরিবারের সমর্থন রয়েছে খাড়গের দিকেই। তবে নির্বাচনে জয়লাভের পরে থারুরের সঙ্গে একত্র হয়েই কাজ করার বার্তা দিয়েছিলেন খাড়গে। কিন্তু নেতৃত্বের এহেন আক্রমণের পরে থারুরের পরবর্তী পদক্ষেপ কী হয়, সেদিকে নজর থাকবে।

[আরও পড়ুন:দুবাইয়ের সবচেয়ে দামি প্রাসাদ কিনলেন মুকেশ আম্বানি, দাম কল্পনাও করতে পারবেন না]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement