shono
Advertisement

এবারই শেষ! আর প্রধানমন্ত্রী হতে চান না শেখ হাসিনা

প্রধানমন্ত্রীর কুরসি থেকে সরে যাওয়ার ভাবনা মুজিব কন্যার।
Posted: 05:23 PM Feb 15, 2019Updated: 10:56 AM Feb 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবারই শেষ। পরেরবার দল ক্ষমতায় এলেও আর প্রধানমন্ত্রী হতে চান না বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন প্রজন্মকে জায়গা ছেড়ে দিতেই তিনি এই সিদ্ধান্ত নিতে চলেছেন।

Advertisement

মাসখানেক আগেই ৯৬ শতাংশ আসন জিতে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে ক্ষমতায় এসেছে আওয়ামি লিগ ও তাদের সহযোগী দলগুলি। টানা তিনবারের জন্য প্রধানমন্ত্রীও নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবের কন্যা। ১৯৯৬ থেকে ২০০১ প্রথমবার প্রধানমন্ত্রী হিসেবে দেশ শাসন করার পর টানা তিনবারের এই জয় তাঁকে চতুর্থবারের জন্যও ক্ষমতায় বসিয়েছে। দলের আশাতীত এই জয় নিয়ে কর্মী-সমর্থকরা জন্য দেশব্যাপী উৎসবে মাতোয়ারা, তখনই নতুনদের জায়গা ছেড়ে দিতে ভাবনাচিন্তা শুরু করেছেন প্রধানমন্ত্রী হাসিনা। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে হাসিনা বলেন, “আর বেশি দিন আমি প্রধানমন্ত্রী থাকতে চাই না। আমি মনে করি সবাইকেই একটা পর্যায় পর্যন্ত গিয়ে থেমে যেতে হয়। নতুনদের জায়গা ছেড়ে দিতেই এই সিদ্ধান্ত নিতে হয়। আর আমি সেটাই করতে চাই।”

গত কয়েক বছরে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতি বেশ ভালো জায়গায় পৌঁছেছে। দেশব্যাপী বিভিন্ন ব্যবসায় মূলধন বৃদ্ধির পাশাপাশি বিদেশ থেকেও প্রচুর বিনিয়োগ হয়েছে। ফলে আর্থিক বৃদ্ধির হার বছরে গড়ে ছ থেকে সাত শতাংশ করে বাড়ছে। যদিও বিশ্বব্যাঙ্কের সমীক্ষা অনুযায়ী, এখনও প্রতি চারজন বাংলাদেশির মধ্যে একজন দারিদ্রসীমার নিচে বাস করে। নিজের শাসনকালে এই সমীক্ষার হিসাবই বদলে দিতে চাইছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা। এর জন্য দারিদ্রতার বিরুদ্ধে লড়াইকেই সবথেকে গুরুত্ব দিতে চাইছেন তিনি। তাঁর কথায়, খাদ্য সুরক্ষা, আবাসন, শিক্ষা, স্বাস্থ্য পরিষেবা ও চাকরির সুযোগ তৈরির বিষয়ে সবরকম উদ্যোগ নেওয়া হবে। আসলে প্রত্যেক মানুষই একটা ভালো জীবন চায়, আমরা সেটাই সুনিশ্চিত করতে চাই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement