shono
Advertisement

জাতীয় পুরস্কার জিতেও ক্ষুব্ধ বাঙালি পরিচালক! ‘সর্দার উধম’ নিয়ে কী বললেন সুজিত সরকার?

'সর্দার উধম' ছবির জন্য ৫টি পুরস্কার জিতেও আক্ষেপ সুজিত সরকারের!
Posted: 11:39 AM Aug 28, 2023Updated: 11:39 AM Aug 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘সর্দার উধম’ সিনেমার জন্য একটি নয়, পাঁচ-পাঁচটি পুরস্কার জিতেছেন সুজিত সরকার। ২৪ আগস্ট ৬৯তম জাতীয় পুরস্কারের মঞ্চে একাধিক বিভাগে সেরার শিরোপা জিতে নিলেও বড় আক্ষেপ বলিউডের বাঙালি পরিচালকের। আর সেটা ‘সেরা অভিনেতা’ বিভাগের পুরস্কার নিয়ে।

Advertisement

এবছর ‘পুষ্পা: দ্য রাইস’ ছবির জন্য সেরা অভিনেতা হিসেবে পুরস্কার পেয়েছেন দক্ষিণী অভিনেতা আল্লু অর্জুন। আর সেই বিষয়েই আপত্তি তুলেছেন সুজিত সরকার। পরিচালকের আক্ষেপ, ‘সর্দার উধম’-এর জন্য কেন ভিকি কৌশলকে পুরস্কৃত করা হল না?

[আরও পড়ুন: কলকাতায় ইমতিয়াজ আলি, মাত্র ৫৪ টাকায় ফুটপাতে চা-কচুরি খেয়ে আহ্লাদে আটখানা]

সুজিতের মন্তব্য, “সেরা অভিনেতার শিরোপা পাওয়া উচিত ছিল ভিকি কৌশলের। ‘সর্দার উধম’ ছবির জন্য যেরকম ট্রান্সফরমেশনের মধ্য দিয়ে গিয়েছিল ও, তা অবিশ্বাস্য। প্রথম দৃশ্যটা ছিল জালিয়ানওয়ালাবাগের। যেখানে ভিকি কৌশলকে মৃতদেহ তুলতে দেখা যায়। ওই দৃশ্যের শুটিংয়ের পর ভিকি অনেক রাত ঘুমোতে পারেনি। গোটা সিনেমাজুড়ে ওঁর মধ্যে ওই আতঙ্কটা ভর করেছিল।”

প্রসঙ্গত, এবছর বলিউডের দুই নায়িকাকে সেরা অভিনেত্রীর পুরস্কার দেওয়া হয়েছে – গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি ছবির জন্য আলিয়া ভাট এবং মিমি সিনেমার জন্য কৃতী স্যানন। সেরা অভিনেতার ক্ষেত্রেও যৌথভাবে ভাবা হল না কেন? সেই প্রশ্ন তুলেই ক্ষুব্ধ পরিচালক সুজিত সরকার।

[আরও পড়ুন: ‘ন্যক্কারজনক! হায়নার দল…’, যাদবপুরকাণ্ডের তীব্র নিন্দা প্রাক্তনী চিরঞ্জিতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement