shono
Advertisement

আমেরিকায় ফের বন্দুকবাজের হামলা, মিশিগান বিশ্ববিদ্যালয়ে শুটআউটে মৃত অন্তত ৩

আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভরতি আরও অনেকেই।
Posted: 12:00 PM Feb 14, 2023Updated: 12:06 PM Feb 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিশিগান স্টেট বিশ্ববিদ্যালয় (Michigan State University) চত্বরে বন্দুকবাজের হামলায় মৃত্যু হয়েছে তিন জনের। গুরুতর জখম ৫ জন। সোমবার স্থানীয় রাত আটটা নাগাদ আচমকাই বিশ্ববিদ্যালয়ের একাধিক অংশে গুলি চালায় অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি। তার ছবি প্রকাশ্যে এলেও বন্দুকবাজ এখনও পলাতক বলেই জানা গিয়েছে।

Advertisement

মার্কিন (USA) পুলিশের তরফে জানানো হয়েছে, সোমবার রাত আটটা নাগাদ বিশ্ববিদ্যালয় চত্বরের মধ্যে দু’টি জায়গায় গুলি চলার আওয়াজ পাওয়া যায়। বার্কলে হল নামে একটি ক্লাসরুম ও বিশ্ববিদ্যালয়ের ইউনিয়ন রুমের সামনে গুলি চলে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তিনজনের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভরতি করা হয় আরও ৫ জনকে।

[আরও পড়ুন: ‘যে কোনও অধিনায়কই ওকে দলে নিতে মরিয়া’, ভারতীয় ক্রিকেটারের প্রশংসায় পাক তারকা]

সঙ্গে সঙ্গেই বিশ্ববিদ্যালয় চত্বরে পুলিশ এলেও আততায়ীকে ধরা যায়নি। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান ছিল, অভিযুক্ত এখনও পলাতক। তার ছবি-সহ বিবরণও প্রকাশ করেছে স্থানীয় পুলিশ। বিশ্ববিদ্যালয়ের সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, হামলার পর পায়ে হেঁটেই পালিয়েছে বন্দুকবাজ।

হামলার পরে খালি করে দেওয়া হয় গোটা বিশ্ববিদ্যালয় চত্বর। কিছুক্ষণ পরেই অবশ্য পুলিশের তরফে জানানো হয়, নিজেই গুলি চালিয়ে আত্মঘাতী হয়েছে বন্দুকবাজ। আপাতত বিশ্ববিদ্যালয়ে কোনও হামলার সম্ভাবনা নেই। প্রসঙ্গত, স্কুল-কলেজের মতো শিক্ষা প্রতিষ্ঠানে একাধিকবার বন্দুকবাজের হামলা হয়েছে। আইনের বদল ঘটিয়েও বন্দুকবাজদের দৌরাত্ম্যে লাগাম দেওয়া যায়নি।

[আরও পড়ুন: প্রভাকরণ মৃতই! বেঁচে থাকার জল্পনায় জল ঢেলে বিবৃতি শ্রীলঙ্কা সরকারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement