জমি বিবাদকে কেন্দ্র করে ফের উত্তপ্ত ভাঙড়, চলল গুলি

01:11 PM Dec 08, 2023 |
Advertisement

দেবব্রত মণ্ডল, ডায়মন্ড হারবার: ভাঙড়ে (Bhangar) ফের চলল গুলি। জমি মাপজোখকে কেন্দ্র করে শুক্রবার সকালে উত্তপ্ত হয়ে উঠল ভাঙড়ের কাশীপুর থানার জিরানগাছা এলাকা। গুলি চালানো ও বোমাবাজিও করা হয় বলে অভিযোগ। ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী। নতুন করে এলাকা যাতে উত্তপ্ত না হয়, সেদিকেই নজর পুলিশের।আতঙ্কে স্থানীয়রা। 

Advertisement

ভাঙড় রয়েছে ভাঙড়েই। পঞ্চায়েত ভোটের সময় তৃণমূল-আইএসএফের অশান্তিতে কার্যত বোমা-বারুদের স্তুপে পরিণত হয়েছিল ভাঙড়। শুক্রবার সকালে নতুন করে উত্তাল হয়ে উঠল ওই এলাকা। ভাঙড়ের কাশীপুর থানা সংলগ্ন জিরানগাছা এলাকার বেশ কিছু প্রজেক্টের কাজ চলছিল। এদিন সকালে একটি সংস্থার তরফে জমি মাপজোখের কাজ করা হচ্ছিল। তাতেই অশান্তির সূত্রপাত। অভিযোগ, জমি মাপজোখে বাধা দেয় তৃণমূলের একাংশ।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর নির্দেশে জল পৌঁছল কানু সান্যালের গ্রামে, স্থায়ী সমাধানের অপেক্ষায় বাসিন্দারা]

অভিযোগ, এর পরই দুদলের মধ্যে অশান্তি শুরু হয়। কথা কাটাকাটি এক পর্যায়ে চরমে ওঠে। অভিযোগ, সেই সময়ই তৃণমূলের কর্মীরা বোমাবাজি করে বলে অভিযোগ। চালানো হয় গুলিও। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। তাঁদের মধ্যস্থতায় আয়ত্তে আসে পরিস্থিতি। তবে নতুন করে যাতে এলাকা উত্তপ্ত না হয় সেই কারণে এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ।

[আরও পড়ুন: আরও জটিল ঝালদার রাজনীতি! তৃণমূল পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থা দলের কাউন্সিলরদেরই]

Advertisement