shono
Advertisement

সিরাজের উদ্দেশে ফের বর্ণবৈষম্যমূলক মন্তব্য, মাঠ থেকে বের করে দেওয়া হল ৬ অজি সমর্থককে

এজন্য প্রায় দশমিনিট বন্ধ রইল খেলা।
Posted: 11:26 AM Jan 10, 2021Updated: 12:30 PM Jan 10, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরাহ–সহ ৪ ভারতীয় ক্রিকেটারকে উদ্দেশ্য করে অজি সমর্থকদের বর্ণবিদ্বেষমূলক মন্তব্য নিয়ে তোলপাড় হয়েছিল সিডনি টেস্টের (Sydney Test) তৃতীয় দিন। ম্যাচের চতুর্থ দিনেও ফের একই ঘটনা ঘটল। এদিনও ফিল্ডিংয়ের সময় সিরাজকে উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করলেন কয়েকজন অজি সমর্থক।

Advertisement

তারপরেই ওই সমর্থকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। ভারতীয় দলের অভিযোগের পরে ৬ জন অজি সমর্থককে মাঠ থেকে বের করে দেওয়া হল। ঘটনাটির ভিডিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সিরাজের পাশে দাঁড়িয়ে অজি সমর্থকদের পালটা সমালোচনা করেছেন ভারতের ক্রিকেট ভক্তরাও।

[আরও পড়ুন: বাঁ-হাতের আঙুলে গুরুতর চোট, অজিদের বিরুদ্ধে চলতি সিরিজ থেকে ছিটকে গেলেন জাদেজা]

এদিন ম্যাচ চলাকালীন চা–পানের বিরতির কিছু আগে বাউন্ডারিতে ফিল্ডিং করছিলেন টিম ইন্ডিয়ার (Team India) নবাগত পেসার সিরাজ। তখনই ঘটনার সূত্রপাত। অভিযোগ, দর্শকাসন থেকে কয়েকজন অজি সমর্থক লাগাতার সিরাজকে উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করতে থাকেন। এরপরই সিরাজ দলের বাকি সদস্যদের এবং অধিনায়ক রাহানেকে বিষয়টি জানান। দুই আম্পায়ার পল রাইফেল এবং পল উইলসনের কাছে অভিযোগ জানান রাহানে। নিরাপত্তাকর্মীদের সঙ্গে আলোচনা করেন দুই আম্পায়ার। এরপরই ৬ অজি সমর্থককে মাঠ থেকে বের করে দেওয়া হয়। এর ফলে প্রায় দশ মিনিট বন্ধ থাকে খেলা।

 

এর আগে তৃতীয় দিনেও সিরাজ–বুমরাহরা একই অভিযোগ করেছিলেন। তারপর সরকারিভাবে অভিযোগ জানায় টিম ইন্ডিয়াও। পরবর্তীতে কড়া বার্তা দেওয়া হয় ভারতীয় বোর্ডের (BCCI) পক্ষ থেকেও। ক্রিকেট অস্ট্রেলিয়া অবশ্য জানায়, ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে। দোষীদের কড়া শাস্তি দেওয়া হবে। ICC’‌র পক্ষ থেকেও এই ঘটনার পৃথক তদন্ত শুরু হয়েছে। [আরও পড়ুন: জঘন্য পারফরম্যান্সের জের, নিলামের আগে ৭-৮ জন তারকাকে ছেঁটে ফেলবে CSK!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement