shono
Advertisement

ভাড়া জটে ডিপো থেকে বাস বের করতে বাধা, বারাসতে রাস্তায় শুয়ে বিক্ষোভ বাসকর্মীদের

রাস্তায় কম বেসরকারি বাস চলায় ভোগান্তির শিকার অফিসযাত্রীরা। The post ভাড়া জটে ডিপো থেকে বাস বের করতে বাধা, বারাসতে রাস্তায় শুয়ে বিক্ষোভ বাসকর্মীদের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:57 AM Jun 29, 2020Updated: 02:43 PM Jun 29, 2020

ব্রতদীপ ভট্টাচার্য, বারাসত: ভাড়া বৃদ্ধি না হওয়ায় সোমবার রাস্তায় নামল না বহু বেসরকারি বাস। প্রতিবাদী বাসকর্মীরা ডিপো থেকে বাস বের করতে বাধা দেন বলেও অভিযোগ। বারাসতের (Barasat) চাঁপাডালি বাসস্ট্যান্ডেও একই ঘটনার সাক্ষী ভুক্তভোগী নিত্যযাত্রীরা। সোমবার সকালে ডিপো থেকে বাস বের করতে গিয়ে চূড়ান্ত ভোগান্তির শিকার হন একদল বাসচালক। অভিযোগ, ভাড়া জটের প্রতিবাদে যাঁরা বাস চালাচ্ছেন না, তাঁরাই বাস নামাতে বাধা দেন। বাসস্ট্যান্ডের সামনে বিক্ষোভও দেখান বেশ কয়েকজন বাসকর্মী। বাস বেরনোর সময় রাস্তায় শুয়ে পড়েও বিক্ষোভ দেখান তাঁরা। বেশ কিছুক্ষণ পর যদিও পরিস্থিতি স্বাভাবিক হয়। তারপরই ইচ্ছুক বাসচালকরা রাস্তায় বাস বের করেন। তবে রাস্তায় বেসরকারি বাসের সংখ্যা তুলনামূলক কম থাকায় ভোগান্তির শিকার অফিসমুখী আমজনতা।

Advertisement

লকডাউনে চলেনি বাস। তার ফলে বিপুল অঙ্কের ক্ষতির মুখোমুখি বেসরকারি বাসমালিক সংগঠনগুলি। আনলক ওয়ানের প্রথমদিকে কিছু সংখ্যক রুটে সামান্য বাস চলছিল। এরপর যদিও অফিসমুখী সাধারণ মানুষের কথা মাথায় রেখে যত আসন, তত যাত্রী নীতিতে রাস্তায় বেসরকারি বাস নামানোর নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বাসমালিক সংগঠনের একাংশের দাবি, বাড়াতে হবে বাসভাড়া। কারণ যত আসন, তত যাত্রী নীতিতে বাস চালিয়ে লাভের মুখ তো দূর, বাস চালানোর খরচও ওঠা সম্ভব নয়। আর লাভ না হওয়ায় বারবারই বাস রাস্তায় না নামানোর হুঁশিয়ারি দিয়েছেন বেসরকারি বাসমালিকরা। এই সমস্যা মেটাতে দফায় দফায় বৈঠক হয়েছে। তবে লাভ হয়নি কিছুই। কারণ বাস ভাড়া বাড়ানোর পক্ষে যতবার মালিক সংগঠনের সদস্যরা সওয়াল করেছেন, ততবারই প্রস্তাব নাকচ করেছে রাজ্য।

[আরও পড়ুন: সকাল থেকেই মুখভার আকাশের, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতা ও দক্ষিণবঙ্গে]

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)  জানিয়ে দেন, এই মুহূর্তে বাস ভাড়া বাড়ানো সম্ভব নয়। পরিবর্তে আপাতত ১৫ হাজার টাকা করে দেওয়া হবে বেসরকারি বাসমালিকদের। তবে এই প্রস্তাব নাপসন্দ বাসমালিকদের একাংশের। ভাড়া না বাড়ালে রাস্তায় বাস নামাবেন না বলেই সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। তাই সোমবার থেকে রাস্তায় তুলনায় কম চলছে বেসরকারি বাস। সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে গন্তব্যে পৌঁছতে বাসের জন্য ভোগান্তি পোহাতে হল যাত্রীদের। যদিও আজ, সোমবার আবার পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর সঙ্গে বেশ কয়েকটি বাস মালিক সংগঠনের বৈঠক রয়েছে। সমস্যা সমাধান হয় কিনা, সেদিকে তাকিয়ে সকলে।

[আরও পড়ুন: বন্ধুর বাড়ি বেড়াতে গিয়ে স্ত্রীকে খুন করে উধাও যুবক! চাঞ্চল্য বীরভূমে]

The post ভাড়া জটে ডিপো থেকে বাস বের করতে বাধা, বারাসতে রাস্তায় শুয়ে বিক্ষোভ বাসকর্মীদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement