shono
Advertisement

নিজের ক্যানসারের কথা কীভাবে ছেলে রণবীরকে বললেন সোনালি?

শুনে কী প্রতিক্রিয়া ছিল ১২ বছরের কিশোরের? The post নিজের ক্যানসারের কথা কীভাবে ছেলে রণবীরকে বললেন সোনালি? appeared first on Sangbad Pratidin.
Posted: 02:54 PM Jul 19, 2018Updated: 03:24 PM Jul 19, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক লহমায় যেন জীবনটাই পালটে গিয়েছিল। ক্যানসার। যে মারণরোগের নাম এতদিন কেবল শুনে এসেছিলেন। আজ তাঁর শরীরেই বাসা বেঁধেছে তা। হাই-গ্রেড ক্যানসারে আক্রান্ত তিনি। জানার পর কোনওভাবে নিজেকে সামলেছিলেন সোনালি বেন্দ্রে। পাশে স্তম্ভের মতো দাঁড়িয়ে স্বামী গোল্ডি বহেল। গোটা দেশ থেকে পেয়েছেন সেরে ওঠার প্রার্থনা। সহকর্মী, বন্ধুরাও সাহস জুগিয়েছেন। কিন্তু এ কথা নিজের ১২ বছরের ছেলেকে কীভাবে বলবেন? প্রশ্নের উত্তর খুঁজে পাচ্ছিলেন না সোনালি।

Advertisement

[টাকা ফেরানোর দৃশ্যে ব্যাংককর্মীদের ‘অপমান’, বিতর্কে বচ্চনের বিজ্ঞাপন]

কিন্তু বলতে তো হবেই! মায়ের এ সত্যি জানার সম্পূর্ণ অধিকার রয়েছে রণবীর বহেলের। তাই ঠিক করলেন সোজাসুজিই কথা বলবেন ছেলের সঙ্গে। কোনও বাড়তি গল্প নয়, যা ঘটেছে তাই জানাবেন নিজের জীবনের সবচেয়ে প্রিয় মানুষটাকে। তাই করলেন সোনালি। ছেলেকে অবশেষে জানালেন ক্যানসারে আক্রান্ত তিনি। জানেন না আদৌ ঠিক হতে পারবেন কিনা। তবে চিকিৎসা চলছে। এবার অবাক করার পালা ছিল রণবীরের। সোশ্যাল মিডিয়ায় নায়িকা জানিয়েছেন, এত বড় খবরটাকে বেশ পরিণতভাবেই গ্রহণ করেছেন ১২ বছরের কিশোর। বরং মাকে নিয়মিত আশা দিয়ে যাচ্ছে সে-ই। সবচেয়ে বেশি মায়ের সঙ্গে কাটাচ্ছে। কখন কী ওষুধ খেতে হবে, কী নিয়ম মেনে চলতে হবে তাও রণবীর মনে করিয়ে দিচ্ছে।

বাড়িতে কোনও বড় দুর্ঘটনা ঘটলে কিংবা খারাপ খবর এলে সাধারণত ছোটদের বলা হয় না। মনে করা হয়, বিষয়টি তারা ঠিক বুঝে উঠতে পারবে না। কিন্তু এ ধারণা একদম ভুল। এমনটাই জানালেন সোনালি। তাঁর মতে, ছোটরা এমন বিষয় ভাল বুঝতে পারে। এবং অনেক সময় এমন পরিস্থিতিকে বড়দের থেকেও বেশি ভালভাবে সামলাতে পারে। তাই এমন ঘটনা অবশ্যই তাদের জানানো প্রয়োজন। কারণ তারাই পরিবারের সবচেয়ে গুরুত্বপূর্ণ অঙ্গ।

[ব়্যাম্পে হাঁটতে হাঁটতেই সন্তানকে স্তন্যদান মডেলের, ভাইরাল ভিডিও]

The post নিজের ক্যানসারের কথা কীভাবে ছেলে রণবীরকে বললেন সোনালি? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement