shono
Advertisement
Sonam Wangchuk

অনশনস্থল থেকে আটক সোনাম ওয়াংচুক এবং ২০ জন সঙ্গী! আন্দোলনের আঁচ দিল্লিতে

অনুমতি ছাড়াই অবস্থানের অভিযোগ পুলিশের।
Published By: Kishore GhoshPosted: 06:57 PM Oct 13, 2024Updated: 06:58 PM Oct 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতার মতোই উৎসব আর আন্দোলন সমান্তরালভাবে চলছে রাজধানী দিল্লিতেও। যদিও অন্য ইস্যু, আলাদা আন্দোলনকারী। লাদাখকে রাজ্যের মর্যাদা দেওয়া-সহ একাধিক দাবিতে গত রবিবার (৬ অক্টোবর) থেকে অনির্দিষ্টকালের জন্য অনশন শুরু করেছিলেন বাস্তবের ব়্যাঞ্চো সোনাম ওয়াংচুক। রবিবার দুপুরে সোনাম এবং তাঁর ২০-২৫ জন সঙ্গীকে বিক্ষোভস্থল থেকে পুলিশ তুলে নিয়ে গিয়েছে বলে অভিযোগ।

Advertisement

এদিন লাদাখ ভবনের সামনে প্রতিবাদ চালাচ্ছিলেন সোনাম এবং অন্য আন্দোলনকারীরা। তখনই পুলিশ এসে বাস্তবের ব়্যাঞ্চো এবং ২০-২৫ জন আন্দোলনকারীকে আটক করে। এই বিষয়ে পুলিশের বক্তব্য, লাদাখ ভবনের সামনে প্রতিবাদ কর্মসূচির কোনও রকম অনুমতি ছিল না। যন্তরে মন্তর চত্বরে বিক্ষোভ কর্মসূচির আবেদন জানানো হয়েছিল সোনামের দলবলের তরফে। ওই দাবিকে এখনও পর্যন্ত অনুমোদন দেয়নি প্রশাসন। অন্যদিকে আন্দোলনকারীদের অভিযোগ, তারা প্রতিবাদ দেখাচ্ছিলেন না, হই-হল্লা করেননি। শান্তিপূর্ণ অবস্থান করছিলেন। তা সত্বেও পুলিশ তাদের তুলে নিয়ে যায়। প্রাথমিক ভাবে জানা গিয়েছে দিল্লির মন্দির মার্গ থানায় নিয়ে যাওয়া হয়েছে আন্দোলনকারীদের।

রবিবার দুপুরে সোনম একটি ভিডিও আপলো়ড করেন নিজের সোশাল মিডিয়া অ্যাকাউন্টে। সেখানে দেখা গিয়েছে, দিল্লি পুলিশ একাধিক পুরুষ ও মহিলাকে এক প্রকার জোর করেই একটি বাসে তুলছে। পুলিশের সঙ্গে কিছুটা ধস্তাধস্তি, তর্কাতর্কি চলতেও দেখা গিয়েছে। যদিও ভিডিওতে সোনম ওয়াংচুককে দেখা যায়নি। তবে ক্যাপশানে সোনম লিখেছেন, "শান্তিপূর্ণ ভাবে অনশনকারীদের জোর করে তুলে দিচ্ছে পুলিশ এবং আটক করছে।" সব মিলিয়ে সোনামের আন্দোলন অস্বস্তি বাড়ছে মোদি সরকারের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এদিন লাদাখ ভবনের সামনে প্রতিবাদ চালাচ্ছিলেন সোনাম এবং অন্য আন্দোলনকারীরা।
  • রবিবার দুপুরে সোনম একটি ভিডিও আপলো়ড করেন নিজের সোশাল মিডিয়া অ্যাকাউন্টে।
Advertisement