shono
Advertisement
Sourav Ganguly on Gautam Gambhir

গম্ভীর কি ভালো হেডস্যর হবেন? 'কোচ বাছাই' নিয়ে মন্তব্যের মাঝেই উত্তর সৌরভের

'কোচ বুঝেশুনে বেছে নেওয়া উচিত', এর আগে সোশাল মিডিয়ায় লিখেছিলেন সৌরভ।
Published By: Arpan DasPosted: 04:13 PM Jun 01, 2024Updated: 05:42 PM Jun 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই জাতীয় দলের দায়িত্ব থেকে সরে যাবেন রাহুল দ্রাবিড়। তাঁর জায়গা পূরণ করবেন কে? কেকেআর মেন্টর গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) নিয়ে জল্পনা তুঙ্গে। প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও (Sourav Ganguly) আশাবাদী তাঁকে নিয়ে। সোশাল মিডিয়ায় আগের দিনের বিতর্কিত পোস্টের পর গম্ভীরের পাশে দাঁড়ালেন তিনি।

Advertisement

কেকেআরের দায়িত্ব নিয়েই আইপিএল চ্যাম্পিয়ন করেছেন গম্ভীর। এমনকী তিনি বোর্ডকে সবুজ সিগন্যাল দিয়েছেন বলেই খবর। সেই সিদ্ধান্ত নিয়ে সন্তুষ্ট সৌরভও। তাঁর মতে, "আমি সবসময়ই চাই একজন ভারতীয় কোচ হোক। যদি ও আবেদন করে থাকে, তাহলে গম্ভীর ভালো কোচ হবে।" কেন এই মন্তব্য প্রাক্তন ভারত অধিনায়কের? সেটাও ব্যাখ্যা করেছেন সৌরভ। একটি ক্রীড়াবিষয়ক ওয়েবসাইটকে তিনি বলেন, "আইপিএলে আমি দিল্লির দায়িত্বে ছিলাম। ও কেকেআরের হয়ে কাজ করেছে। গম্ভীরের ম্যাচ জেতার খিদে আর আবেগ দেখা গিয়েছে সেখানে।"

[আরও পড়ুন: চোট সারিয়ে প্রত্যাবর্তন, কোন মন্ত্রে সফল বুমরাহ?]

তবে একই সঙ্গে গম্ভীরকে সতর্কও করেছেন তিনি। সৌরভ বলেন, "একটা ফ্র্যাঞ্চাইজি দলের সঙ্গে জাতীয় দলের কোচ হওয়ার অবশ্যই তফাৎ রয়েছে। তাও আবার ভারতের মতো বড় মাপের দলের ক্ষেত্রে। কিন্তু আমি নিশ্চিত গৌতম সে বিষয়ে সচেতন। বিরাট-রোহিতদের মতো তারকাদের কীভাবে সামলাতে হয়, সেটা ও জানতে পারবে। সাজঘরের সংস্কৃতির সঙ্গেও নিজেকে মানিয়ে নিতে পারবে।"

[আরও পড়ুন: শুভমানের সঙ্গে বিয়ে করছেন? গুঞ্জন উড়তেই মুখ খুললেন অভিনেত্রী রিধিমা পণ্ডিত]

উল্লেখ্য, বৃহস্পতিবার তিনি এক্স-হ্যান্ডেলে লিখেছেন, “একজনের ভবিষ্যতের চেহারা তৈরি করতে কোচের নির্দেশ এবং অবিরাম পরিশ্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ। তা সে মাঠে হোক বা মাঠের বাইরে। তাই কোচ ও প্রতিষ্ঠান বুঝেশুনেই বাছা উচিত।” তাহলে কি তিনি গম্ভীরের বিরোধী? সেটা নিয়ে জল্পনা ছড়িয়েছিল। তবে তাঁর পোস্টে কোথাও ক্রিকেট বা ভারতীয় জাতীয় দলের উল্লেখ ছিল না। এবার তিনি প্রকাশ্যেই গম্ভীরের সমর্থনে দাঁড়ালেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই জাতীয় দলের দায়িত্ব থেকে সরে যাবেন রাহুল দ্রাবিড়।
  • তাঁর জায়গা পূরণ করবেন কে? কেকেআর মেন্টর গৌতম গম্ভীরকে নিয়ে জল্পনা তুঙ্গে।
  • প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও আশাবাদী তাঁকে নিয়ে।
Advertisement