shono
Advertisement

‘ইমপ্যাক্ট প্লেয়ার’ হিসেবে দিল্লিতে খেলবেন অধিনায়ক পন্থ? জবাব দিলেন সৌরভ

গত সপ্তাহেই নাকি এনসিএ থেকে ফিট সার্টিফিকেট পেয়েছিলেন ঋষভ পন্থ।
Posted: 04:57 PM Mar 11, 2024Updated: 04:59 PM Mar 11, 2024

আলাপন সাহা: চলতি মরসুমে আইপিএলে (IPL 2024) দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant)। সেই ইঙ্গিত আগেই দিয়েছিল দিল্লি শিবির। এবার তারকা উইকেটকিপারের খেলার কথা স্পষ্ট জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ইতিমধ্যেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে ফিট সার্টিফিকেট পেয়ে গিয়েছেন ঋষভ। অর্থাৎ আসন্ন আইপিএল খেলায় আর কোনও বাধা রইল না তাঁর। ফলে পন্থের খেলা নিয়ে যে অনিশ্চয়তা তৈরি হয়েছিল, তাতে যে কার্যত ইতি পড়ল।

Advertisement

সৌরভ বলেন, “আইপিএল খেলার ব্যাপারে ইতিমধ্যেই এনসিএ-এর ছাড়পত্র পেয়ে গিয়েছে পন্থ। তাই পন্থই অধিনায়কত্ব করবে। আইপিএলের প্রথম ম্যাচ থেকেই ও খেলবে।” ঋষভ ফিটনেস সার্টিফিকেট পাওয়ার জন্য খুশি দিল্লি শিবিরে। সেটা জানেন দলের ডিরেক্টর অফ ক্রিকেট। তাই মহারাজ ফের যোগ করেন, “পন্থ দলে ফেরার জন্য আমাদের ব্যাটিং অনেক শক্তিশালী হল। যদিও সবাইকেই ভালো পারফর্ম করতে হবে। তবে পন্থকে আমরা ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ হিসেবে ব্যবহার করব কিনা সেটা নিয়ে এখনও আলোচনা হয়নি।”

[আরও পড়ুন: অধীর গড়ে পাঠানের লড়াই ব্রেট লিকে খেলার সমান, বহরমপুরে কড়া টক্কর দেখছেন সৌরভ]

প্রথমে শোনা গিয়েছিল, সুস্থ হলেও আইপিএলে নামতে পারবেন না পন্থ! কারণ জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে ফিট সার্টিফিকেট দেওয়া হয়নি তাঁকে। ফলে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের প্রাথমিক দলে রাখা হয়নি তাঁকে। অথচ সুস্থ হয়ে অধিনায়ক হিসেবেই ফেরার কথা ছিল তাঁর। স্বাভাবিক ভাবেই এমন খবরে মনখারাপ হয়ে যায় দিল্লি সমর্থকদের। কিন্তু রবিবার সন্ধ্যাতেই এসেছিল সুখবর। জানা গিয়েছে, আসন্ন টুর্নামেন্টে খেলার জন্য় অবশেষে এনসিএ-র ছাড়পত্র পেলেন তারকা উইকেটকিপার-ব্যাটার।

গত সপ্তাহেই নাকি ফিট সার্টিফিকেট দেওয়া হয়েছে তাঁকে। তাই তাঁর কামব্যাকে আর বাধা নেই। সম্প্রতি দিল্লি শিবিরের জন্য ব্যাট হাতে ফটোশুটও করেছেন তিনি। শীঘ্রই নাকি দলে যোগও দিতে চলেছেন।

২০২২ সালের ৩০ ডিসেম্বর ভয়ংকর গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিলেন পন্থ। এর জেরে এক বছরেরও বেশি সময় ধরে মাঠের বাইরে তিনি। কয়েকদিন আগেই একটি প্রস্তুতি ম্যাচে নেমেছিলেন তিনি। বাঁ হাতি পন্থের খেলা দেখে প্রত্যক্ষদর্শীদের মনে হয়েছিল, দুর্ঘটনার আগে ঠিক যেমন ছন্দে ছিলেন, এখনও তেমনই রয়েছেন। নানা সূত্র মারফত শোনা যায়, আইপিএলেই কামব্যাক করতে চলেছেন উইকেটকিপার-ব্যাটার। কামব্যাকের জন্য পরিশ্রমও কম করেননি। আর সেটাই এবার বাস্তবে পরিণত হতে চলেছে।

[আরও পড়ুন: কোন টেল এন্ডারের ব্যাটিং দেখে উদ্বুদ্ধ হয়েছিলেন? ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতে অকপট রোহিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement