shono
Advertisement

মাদ্রিদের হোটেলে মমতার সঙ্গে সাক্ষাৎ সৌরভের, আজকের শিল্প সম্মেলনে ‘দিদি’র সঙ্গী ‘দাদা’

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন ডোনা গঙ্গোপাধ্যায় ও সানা গঙ্গোপাধ্যায়।
Posted: 10:15 PM Sep 14, 2023Updated: 01:13 PM Sep 15, 2023

কুণাল ঘোষ, মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী: ইচ্ছে থাকলেও চূড়ান্ত কোনও পরিকল্পনা ছিল না। তবে পরিস্থিতি-পরিবেশে ইচ্ছেকেই প্রাধান্য দিলেন বাংলার ‘দাদা’ সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। মুখ্যমন্ত্রীর স্পেন (Spain)সফরে তিনি যে সঙ্গী হবেন, তা জানা গিয়েছিল আগেই। বৃহস্পতিবার লা লিগার (La Liga) প্রেসিডেন্ট জাভিয়ের তেবাসের সঙ্গে কলকাতা ময়দানের তিন ক্লাবকর্তার বৈঠকে মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে এদিন মাদ্রিদের (Madrid) হোটেলে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়ে সৌরভ জানালেন, শুক্রবারের শিল্প সম্মেলনে ‘দিদি’র পাশে থাকবেন তিনি, অর্থাৎ যোগ দেবেন গুরুত্বপূর্ণ বৈঠকে।

Advertisement

 

বৃহস্পতিবার স্থানীয় সময়ে সন্ধে ৬ টা নাগাদ মাদ্রিদের যে হোটেল মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রয়েছেন, সেখানে পৌঁছে যান সৌরভ। সঙ্গে ছিলেন স্ত্রী ডোনা, কন্যা সানাও। এদিন বিকেলেই লন্ডন থেকে সোজা মাদ্রিদ গিয়েছেন ‘দাদা’। হোটেলে পৌঁছে কিছুক্ষণ মুখ্যমন্ত্রীর সঙ্গে একান্তে কথা বলেন। এরপর মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে যান ডোনা ও সানা। সকলে একসঙ্গে কিছুক্ষণ সময় কাটান।

[আরও পড়ুন: ‘আমরা সনাতন ধর্মের বিরোধী নই’, বিতর্কের মাঝেই অন্য সুর বর্ষীয়ান ডিএমকে নেতার]

এরপর হোটেল থেকে বেরনোর সময় সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, তিনি শুক্রবার মাদ্রিদের শিল্প সম্মেলনে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। মুখ্যমন্ত্রীর পাশাপাশি রাজ্যের শিল্প পরিকাঠামো, পরিস্থিতি এসব বিষয়ে তিনিও বিদেশিদের অবগত করবেন। এরপরই ইতিবাচক রসিকতার সুরে সৌরভ বলেন, ”ইচ্ছে আছে কাল দিদির সঙ্গে মর্নিং ওয়াকে যাওয়ার। তবে দিদি যা দৌড়চ্ছেন…”। 

[আরও পড়ুন: ওড়িশায় কাজে যাওয়াই কাল, সাপের ছোবলে প্রাণ গেল সামশেরগঞ্জের পরিযায়ী শ্রমিকের]

শুক্রবার সকাল থেকেই মাদ্রিদে ইলিশে গুঁড়ি শুরু হয়েছে। তাপমাত্রাও নেমে এসেছে ১৫-১৬ ডিগ্রি সেলসিয়াসে। রীতিমতো মনোরম আবহাওয়া। আর সেই মনোরম আবহাওয়াতেই বাংলায় শিল্পের অনুকুল পরিবেশ সম্পর্কে স্পেনীয় শিল্পপতিদের বোঝাবেন মমতা বন্দ্যোপাধ্যায়, সৌরভ গঙ্গোপাধ্যায়রা।  শুক্রবার সকালে একদফা বৈঠক করে নিয়েছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়। কীভাবে শিল্পপতির সামনে বাংলার শিল্পবান্ধব পরিবেশ তুলে ধরা হবে, প্রাথমিক ভাবে ছকে ফেলেছেন তাঁরা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement