shono
Advertisement

Breaking News

ICC T-20 World Cup

প্রথম ম্যাচেই বিপর্যয় শ্রীলঙ্কার, জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু দক্ষিণ আফ্রিকার

নাসাও কাউন্টি স্টেডিয়ামের পিচ ভিলেন হয়ে রইল। স্বাভাবিক ব্যাটিংটাই করতে পারলেন না ব্যাটাররা।
Published By: Krishanu MazumderPosted: 11:06 PM Jun 03, 2024Updated: 06:40 PM Jun 04, 2024

শ্রীলঙ্কা: ৭৭/১০ (মেন্ডিস ১৯, ম্যাথিউজ ১৬, কামিন্দু ১১, নখিয়া ৪/৭, রাবাদা ২/২২, মহারাজ ২/২৩)
দক্ষিণ আফ্রিকা:৮০/৪ (ডি কক ২০, ক্লাসেন ১৯, স্টাবস ১৩; হাসারাঙ্গা ২/২২, শনকা ১/১২)
৬ উইকেটে জয়ী দক্ষিণ আফ্রিকা।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সামনে দাঁড়াতেই পারল না শ্রীলঙ্কা। প্রোটিয়া ব্রিগেডের কাছে অসহায় আত্মসমর্পণ করলেন হাসারাঙ্গারা। ২২ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জিতে নিল দক্ষিণ আফ্রিকা।টি-টোয়েন্টি ফরম্যাটে যে ধুমধারাক্কা ক্রিকেটের দেখা মেলে, তার ছিঁটেফোটাও দেখা গেল না।  
শ্রীলঙ্কার বোলিং শক্তির সঙ্গে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং গভীরতার লড়াই হিসেবে দেখা হচ্ছিল ম্যাচটিকে। কিন্তু দ্বীপরাষ্ট্রের ব্যাটাররা বোলারদের হাতে পর্যাপ্ত রানের পুঁজি তুলে দিতে পারলেন কোথায়! ব্যাট করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ল শ্রীলঙ্কার ব্যাটিং। নাসাও কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের বাইশ গজ ভিলেন হয়ে রইল। বল পড়ে ব্যাটে ঠিকমতো এল না। কোনও বল ধীরে, কোনও বল আচম্বিতেই লাফাল। এরকম পিচ ব্যাটারদের কাছে বধ্যভূমি। দুদলের ব্যাটাররাও নিজেদের সহজাত খেলা খেলতে পারলেন না। শ্রীলঙ্কার অপেক্ষাকৃত কম স্কোর ৭৭ রান তুলতে দক্ষিণ আফ্রিকাকেও মাথার ঘাম পায়ে ফেলতে হল। 

Advertisement

[আরও পড়ুন: ফলপ্রকাশের পরেই ইন্ডিয়া ছেড়ে এনডিএতে উদ্ধব? মহারাষ্ট্রে নয়া জল্পনা]


টস জিতে সোমবার প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমে শুরু থেকেই ধস নামে দ্বীপরাষ্ট্রের ব্যাটিংয়ে। মাত্র তিন জন শ্রীলঙ্কান ব্যাটার দুঅঙ্কের রান করেন। বাকিরা এলেন আর গেলেন। দক্ষিণ আফ্রিকার বোলিং পরীক্ষা নিল শ্রীলঙ্কার ব্যাটিং লাইন আপের। আনরিচ নখিয়া চার ওভার হাত ঘুরিয়ে চারটি উইকেট নেন। দিয়েছেন মাত্র ৭ রান। রাবাদা, কেশব মহারাজ দুটি করে উইকেট নেন। প্রোটিয়া বোলারদের দাপটে ১৯.১ ওভারে মাত্র ৭৭ রানে শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।
নাসাও ক্রিকেট স্টেডিয়ামের পিচ দ্বীপরাষ্ট্রের ব্যাটারদের কাছে মৃত্যু পরোয়ানা নিয়ে হাজির হল। কুশল মেন্ডিস (১৯), কামিন্দু মেন্ডিস (১১) ও অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউজ (১৬) দুঅঙ্কের রানে পৌঁছন।
টি-টোয়েন্টি ক্রিকেটে ৭৭ কোনও রানই নয়। রান তাড়া করতে নেমে শুরুতে হেনড্রিকস (৪) ও মার্করাম (১২) ফিরে যান। কুইন্টন ডি কককে (২০) ফেরান হাসারাঙ্গা। ৭৭ রানের পুঁজি নিয়ে ম্যাচ জিততে হলে অতিমানবীয় কিছু ঘটাতে হতো শ্রীলঙ্কাকে। কিন্তু তা আর হল কোথায়! শ্রীলঙ্কা চেষ্টা করেছিল ঠিকই, বাইশ গজ জুজু হয়ে দেখা দিয়েছিল দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের কাছে। স্টাবস ১৩ রানে ফিরে গেলেও শেষ পর্যন্ত ক্লাসেন ও ডেভিড মিলার টিকে থেকে ম্যাচটা নিয়ে গেলেন প্রোটিয়া সাজঘরে। 
শ্রীলঙ্কা ২০১৪ সালের পরে এখনও পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের নক আউট পর্বে পৌঁছতে পারেনি। শ্রীলঙ্কা এবার ঘুরে দাঁড়াতে চাইছিল। শুরুটা ভালো করতে চেয়েছিলেন দ্বীপরাষ্ট্রের অধিনায়ক হাসারাঙ্গা। কিন্তু শুরুতেই হোঁচট খেতে হল শ্রীলঙ্কাকে। 

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপে বিপ্লব, রেকর্ড অঙ্কের পুরস্কার অর্থ পাবে অংশগ্রহণকারী দলগুলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সামনে দাঁড়াতেই পারল না শ্রীলঙ্কা।
  • প্রোটিয়া ব্রিগেডের কাছে অসহায় আত্মসমর্পণ করলেন হাসারাঙ্গারা।
  • ১৬.২ ওভারে ম্যাচ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা।
Advertisement