shono
Advertisement

পুষ্টির কথা ভেবে গরিব শিশুদের তরমুজ খাইয়ে প্রচারে কন্নড় সুপারস্টার

দলের প্রচারে খরচ কমাতেই তরমুজ বিলি সুপারস্টারের। The post পুষ্টির কথা ভেবে গরিব শিশুদের তরমুজ খাইয়ে প্রচারে কন্নড় সুপারস্টার appeared first on Sangbad Pratidin.
Posted: 06:06 PM Apr 13, 2019Updated: 01:01 PM Apr 17, 2019

বুদ্ধদেব সেনগুপ্ত, মাইসুরু: ভোটের সময় দেশজুড়ে সাদা ও কালো টাকার ছড়াছড়ি, আয়কর দপ্তর-ইডি সক্রিয় হয়ে বিভিন্ন জায়গা থেকে কোটি কোটি টাকা বাজেয়াপ্ত করছে। দক্ষিণ ভারতেও চলছে এই অভিযান। ধরপাকড়ে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা, মদ। লোকসভা ভোটকে সামনে রেখে দেদার কালো টাকা বিলোচ্ছে এখানকার রাজনৈতিক দলগুলি। এই যখন অবস্থা তখন কিন্তু ভিন্ন চিত্র তুলে ধরলেন কন্নড় সিনেমা জগতের ‘রিয়েল স্টার’ উপেন্দ্র রাও ওরফে উপ্পি। তাঁর রাজনৈতিক দলের নাম উত্তমা প্রজাকিয়া পার্টি।

Advertisement

[আরও পড়ুন: ‘ভোট না দিলে চাকরিও দেব না’, মানেকা গান্ধীর মন্তব্যে চরম বিতর্ক]

কর্ণাটকের ২৮টি কেন্দ্রেই প্রার্থী দিয়েছেন। দলের প্রতীক অটো-রিকশা। দলীয় প্রার্থীদের উপ্পির নির্দেশ, প্রচারে কোনও অহেতুক খরচ করা যাবে না। টাকা ও মদ বিলি তো নয়ই, বর্ণাঢ্য শোভাযাত্রা করেও প্রচার করা চলবে না। প্রত্যেক প্রার্থীকে প্রচারে খরচের ঊর্ধ্বসীমা বেঁধে দিয়েছেন মাত্র ৫০ হাজার টাকা। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশ, এক-একজন প্রার্থী সর্বোচ্চ ৭৫ লাখ টাকা পর্যন্ত প্রচারে খরচ করতে পারবেন।

 


কন্নড়ভূমে উপেন্দ্রর জনপ্রিয়তা গগনচুম্বী। তাঁর ক্যারিশ্মার জন্য পাগল মহিলারা। শুধু অভিনেতা নন, দক্ষ পরিচালক, গল্পকারও তিনি। নিজের নামেই বানিয়েছিলেন ‘উপেন্দ্র’ ছবি। সুপারডুপার হিট সেই ছবির সিক্যুয়েল ‘উপ্পি ২’ বানিয়েছেন কয়েক বছর আগে। নাম-যশ-খ্যাতির শিখরে পৌঁছে রাজনীতিতে আসার উদ্দেশ্য ক্ষমতার লোভ নয়। উপেন্দ্রর লক্ষ্য, সরকারের কাজে স্বচ্ছতা আনা, শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি ঘটানো। সেই কারণেই উত্তমা প্রজাকিয়া পার্টির প্রার্থীরা উপেন্দ্রর নিজের জমিতে ফলা তরমুজ, নানা ফল নিয়ে বেরিয়েছেন। তাঁকে ঘিরে ভক্তদের ভিড়।

[আরও পড়ুন: মোদির বিরুদ্ধে ভোটে লড়বেন কলকাতা হাই কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি কারনান]

উপ্পির সঙ্গে প্রচারে বেরিয়েছেন কন্নড় ছবির বহু জনপ্রিয় নায়ক-নায়িকাও। বাড়ি বাড়ি গিয়ে প্রচারের সময় ছোট ছেলেমেয়ে, স্কুল পড়ুয়াদের ফল বিলি করছেন তাঁরা। ৪৮ ডিগ্রি তাপমাত্রায় প্রচারের ভিড় থেকে সরে এসে রিয়েল স্টার বললেন, “দরিদ্র শিশুগুলি যাতে একটু পুষ্টি পায়, স্বাস্থ্যের উন্নতি ঘটে তার জন্য আমি আমার জমি থেকে ফল তুলে দিচ্ছি। নগদ টাকাও খরচ করতে হচ্ছে না। শিশুদের বাবা-মায়েরাও খুশি হচ্ছে। জেডিএস-কংগ্রেস, বিজেপির নেতা-প্রার্থীরা টাকা বিলিয়ে ভোট কেনার চেষ্টা করছেন। গোটা ভারতে টাকা উড়ছে। আমরা মানুষকে দেখাব কীভাবে টাকা না খরচ করেও মানুষের মন জয় করা যায়।”

দক্ষিণ কর্ণাটক কেন্দ্র থেকে উপ্পি দাঁড়িয়েছেন। সেখানেও তাঁর প্রচুর তরমুজের খেত আছে। উপেন্দ্রর বক্তব্য, “আমি রাজনীতিতে এসেছি মানুষকে ভাল পরিষেবা দেওয়ার জন্য। তাই এখানে জেডিএস-কংগ্রেসের জোট সরকার বা প্রধান বিরোধী দল বিজেপির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছি না। পয়সা দিয়ে নির্বাচন হয় না। মানুষের মন জয়ের জন্য যা করার তাই করব।”

The post পুষ্টির কথা ভেবে গরিব শিশুদের তরমুজ খাইয়ে প্রচারে কন্নড় সুপারস্টার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement