shono
Advertisement

বিজেপিতে যোগ দিতেই কি দিল্লিতে শোভন চট্টোপাধ্যায়? জল্পনা তুঙ্গে

শোভনবাবুর সঙ্গে গিয়েছেন বৈশাখি বন্দ্যোপাধ্যায়ও। The post বিজেপিতে যোগ দিতেই কি দিল্লিতে শোভন চট্টোপাধ্যায়? জল্পনা তুঙ্গে appeared first on Sangbad Pratidin.
Posted: 08:26 PM Jul 02, 2019Updated: 11:28 AM Jul 03, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তবে কি শীঘ্রই কাননে শোভা পাবে পদ্মফুল? গেরুয়া উত্তরীয় গায়ে চড়াবেন কলকাতার প্রাক্তন মেয়র তথা একসময়ের মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ শোভন চট্টোপাধ্যায়? নতুন করে জল্পনা তৈরি হয়েছে, শোভনবাবুর দিল্লি যাত্রা ঘিরে। শোভনবাবুর সঙ্গে গিয়েছেন বৈশাখি বন্দ্যোপাধ্যায়ও।

Advertisement

নতুন মাস পড়ার পর হঠাৎই রহস্যজনকভাবে দিল্লি যান রাজ্যের প্রাক্তন মন্ত্রী। শোনা যাচ্ছে, রাজধানীতে কয়েকটা দিন কাটিয়ে আসতে চান তিনি। কিন্তু, কেন তাঁর দিল্লি যাত্রা? এ প্রশ্নের উত্তর কারও কাছেই নেই। এর আগে একই ধাঁচে বাংলা থেকে নির্বাচিত জনপ্রতিনিধিরা দিল্লি গিয়ে শিবির বদলেছেন। তালিকায় বিধায়ক, কাউন্সিলর থেকে শুরু করে তৃণমূলের জেলাস্তরের নেতাদের নামও রয়েছে। রাজনৈতিক মহলে জল্পনা, শোভনবাবুও দলে যোগ দিন, চায় বিজেপি নেতৃত্বও। কারণ তৃণমূলের সঙ্গে তাঁর দূরত্ব বাড়ার পর থেকেই বঙ্গ বিজেপির একাধিক শীর্ষ নেতা তাঁর সঙ্গে যোগাযোগ করেছিলেন। তাঁকে দলে টানার জন্যও একাধিক প্রচেষ্টা হয়েছে। তার জেরেই তাঁর এই দিল্লিযাত্রা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।  

[আরও পড়ুন: রাহুলের ইস্তফা আটকাতে দলের সদর দপ্তরের সামনে আত্মহত্যার চেষ্টা কংগ্রেস কর্মীর]

গত বছরের শেষের দিকেই রাজ্য মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন মুখ্যমন্ত্রীর একসময়ের প্রিয়পাত্র ‘কানন’। অভিযোগ ছিল, দল বা দপ্তরের চেয়ে ব্যক্তিগত জীবনে বেশি ব্যস্ত হয়ে পড়েছেন শোভন। যার জেরে একে একে দায়িত্ব কমতে থাকে তাঁর। ছাড়তে হয় মন্ত্রিত্ব। পদত্যাগ করেন কলকাতার মেয়র পদ থেকেও। দক্ষিণ ২৪ পরগনা জেলা সভাপতির পদ থেকেও শোভনবাবুকে সরিয়ে দেয় দল। তারপর থেকেই প্রাক্তন মন্ত্রীর রাজনৈতিক অবস্থান নিয়ে নানা জল্পনা চলেছে। তৃণমূলের তরফে মেয়র ফিরহাদ হাকিম, মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, মমতা বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ রতন মুখোপাধ্যায়-সহ একাধিক নেতা শোভন চট্টোপাধ্যায়কে বুঝিয়েছিলেন। কিন্তু কোনও কিছুতেই বরফ গলেনি।

[আরও পড়ুন: হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া হবে, রাজ্যসভায় সাফ জানালেন শাহ ]

সূত্রের খবর, লোকসভা নির্বাচনের আগে আগেই শোভনবাবু ও তাঁর বন্ধু বৈশাখি বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করেছিলেন বিজেপির এক প্রভাবশালী নেতা। দলে যোগ দেওয়ার প্রস্তাবও ছিল প্রাক্তন মেয়রের কাছে। কিন্তু, সেসময় সেই প্রস্তাবে সাড়া দেননি তিনি। বরং, রাজনৈতিক কর্মসূচি থেকে নিজেকে দূরে সরিয়ে রাখারই চেষ্টা করেছেন। কিন্তু তাঁর সাম্প্রতিক দিল্লি যাত্রা নিয়ে ফের শুরু হয়েছে জল্পনা। ঘনিষ্ঠ মহলের দাবি, বিজেপি নেতারা আবারও শোভনবাবুর সঙ্গে যোগাযোগ করেছেন। এবং আগামী পুরভোটে তাঁর অভিজ্ঞ হাতেই দলের দায়িত্ব শপে দিতে চান। যদিও, এনিয়ে কোনওপক্ষই প্রকাশ্যে কিছু বলছে না। আবার জল্পনারও বিরাম নেই।

The post বিজেপিতে যোগ দিতেই কি দিল্লিতে শোভন চট্টোপাধ্যায়? জল্পনা তুঙ্গে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement