shono
Advertisement

চলতি মাসেই উত্তরবঙ্গের জেলায় দুয়ারে সরকারের বিশেষ ক্যাম্প, জেনে নিন দিনক্ষণ

বসবে ১৫টি ক্যাম্প।
Posted: 02:05 PM Nov 02, 2023Updated: 02:05 PM Nov 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি মাসেই দুয়ারে সরকারের (Duare Sarkar) বিশেষ ক্যাম্প বসছে। ভারী বৃষ্টিতে ভেসেছে উত্তরবঙ্গ। বহু মানুষ ঘরহারা। তাঁদের পরিচয়পত্র থেকে সরকারি বিভিন্ন প্রকল্পের কার্ড হারিয়েছে বহু মানুষ। তাই তাঁদের জন্য় এবার দুয়ারে সরকারের বিশেষ ক্যাম্প বসাচ্ছে রাজ্য।

Advertisement

সূত্রের খবর, জলপাইগুড়ির মাল, ক্রান্তি, সদর এবং ময়নাগুড়ি সাব ডিভিশনে ১৫টি ক্যাম্প বসবে। মূলত বন্যা বিধ্বস্ত গ্রাম পঞ্চায়েতের মানুষজনের কাছে সরকারি সুবিধা পৌঁছে দিতেই এই ক্যাম্প বসবে। নভেম্বর মাসের ৭ এবং ৮ তারিখ আবেদনপত্র গ্রহণ করা হবে। ১৭ এবং ১৮ নভেম্বর সরকারি সুবিধা তাঁদের হাতে তুলে দেওয়া হবে। কোন কোনও সুবিধা মিলবে ক্যাম্পে?

[আরও পড়ুন: অভিষেকের ডেডলাইন শেষের আগেই অ্যাকশন! ১০০ দিনের কাজের বকেয়া নিয়ে রাজ্যপালকে চিঠি কেন্দ্রের]

খাদ্যসাখী, স্বাস্থ্যসাথী, কৃষক বন্ধু, বিনামূল্যে সামাজিক সুবিধা সুরক্ষা, এপিক কার্ড (ভোটার কার্ড), বিশেষভাবে সক্ষমদের জন্য কার্ড, মৎস্যজীবী ক্রে়ডিট কার্ড, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, ভবিষ্যৎ ক্রেডিট কার্ডের মতো সুবিধাগুলির জন্য় নতুন করে আবেদন করা যাবে। পুজোর আগে ভারী বৃষ্টি এবং সিকিমের হড়পা বানে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি বন্যায় ভেসেছে। ফলে বহু মানুষ তাঁদের পরিচয়পত্র ও কার্ড হারিয়েছেন। ফলে সরকারি সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন তাঁরা। তাঁদের পাশে দাঁড়িতেই দুয়ারে সরকারের বিশেষ ক্যাম্পের ব্যবস্থা করা হয়েছে।

[আরও পড়ুন: আগামী ৮ মাস দ্বিতীয় হুগলি সেতুতে চলবে না পণ্যবাহী ভারী গাড়ি, জেনে নিন বিকল্প রুট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement