shono
Advertisement

চিংড়ির মালাইকারি, পাঁঠার মাংস, মিষ্টি দই! দেখে নিন নববর্ষে নাইট তারকাদের মেনু

মধ্যাহ্নভোজনে নাইট ক্রিকেটারদের সঙ্গী ছিলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা নীল ভট্টাচার্য।
Posted: 05:01 PM Apr 15, 2023Updated: 05:01 PM Apr 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতার দল। গোটা দল কলকাতায়। আর নববর্ষে বাঙালিয়ানার ছোঁয়া থাকবে না, তাই কি হয়? একেবারে নয়! তাই তো নাইট তারকাদের পাতে এদিন পড়ল চিংড়ির মালাইকারি থেকে ভেটকি পাতুরি, পাঁঠার মাংস। আর শেষ পাতে? অবশ্যই মিষ্টি দই।

Advertisement

শুক্রবার লড়াই করেও সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে জয় অধরা ছিল কেকেআরের (KKR)। তাতে কী! আপাতত লিগ টেবিলের ভাল জায়গাতেই রয়েছে শাহরুখ খানের দল। আর আইপিএলের মাঝে নববর্ষ উদযাপন হবে না, তাও হয়? তাই এদিন শহরের পাঁচতারা হোটেলে হল এলাহি আয়োজন। আর এই মধ্যাহ্নভোজনে নাইট ক্রিকেটারদের সঙ্গী ছিলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা নীল ভট্টাচার্য।

[আরও পড়ুন: মোবাইল খুঁজতে গিয়ে উদ্ধার নথিবোঝাই ব্যাগ, বড়ঞার তৃণমূল বিধায়কের পুকুরেই লুকিয়ে রহস্য?]

কেকেআর ক্রিকেটারদের নীল কাছে জানতে চান, তাঁদের পছন্দের বাঙালি পদ কী? কোচ চন্দ্রকান্ত পণ্ডিত জানান মিষ্টি দই তাঁর ভীষণ প্রিয়। শার্দুল ঠাকুরের আবার পছন্দ চিংড়ি। বলেন, “মালাই চিংড়ি না কী যেন একটা পদ হয়, শুনেছি।” নীল জানতে চান, “চিংড়ি মাছের মালাইকারির কথা বলছেন? বেশ আপনার জন্য সেটাই তৈরি হচ্ছে।” এদিকে পাঁঠার মাংসের ভক্ত হলেন লকি ফার্গুসন। নীল চটপট তাঁর জন্য কষা মাংসের আয়োজন করে ফেলেন। তামিলনাড়ুর তারকা এন জগদিশান বলেন, “বাংলার মাছের কথা অনেক শুনেছি।” তাঁর জন্য পরিবশেন করা হয় ভেটকি পাতুরি। এছাড়াও ফুলকো লুচি, বেগুন ভাজা, ভাত তো ছিলই।

কোচ চন্দ্রকান্ত বলে দেন, “মিষ্টি দইয়ের মতো জিনিস হয় না। বাংলার মানুষ, বাঙালির সংস্কৃতি চমৎকার।” সম্প্রতি কলকাতা, তার ঐতিহ্য, অলি-গলি, সংস্কৃতির প্রশংসা করেছেন প্রাক্তন প্রোটিয়া তারকা ডেল স্টেইনও। আবার সানরাইজার্স হায়দরাবাদ তারকা হ্যারি ব্রুকও ইডেনে সেঞ্চুরি হাঁকানোর পর কলকাতার রসগোল্লার স্বাদ নিয়েছেন। সব মিলিয়ে আইপিএলের মরশুমে বাংলা ও বাঙালি খাবারে আসক্ত হয়ে পড়ছেন বিদেশি ক্রিকেটাররাও।

[আরও পড়ুন: রিঙ্কু আর কখনও ৫ ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতাতে পারবেন না! দাবি প্রাক্তন ভারতীয় তারকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement