shono
Advertisement

ঘোষিত ২৫ সদস্যের ভারতীয় দল, আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে সৌদি আরব উড়ে গেলেন সুনীলরা

বিশ্বকাপের যোগ্যতা পর্বে ২১ মার্চ আফগানিস্তানের মুখোমুখি ভারত।
Posted: 01:48 PM Mar 15, 2024Updated: 02:03 PM Mar 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের যোগ্যতা পর্বের ম্যাচে ২১ মার্চ আফগানিস্তানের মুখোমুখি ভারত। সেই লড়াইয়ের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করে দিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। ২৬ মার্চ আফগানিস্তানের বিরুদ্ধে হোম ম্যাচ রয়েছে ভারতের। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের প্রথম ম্যাচে কুয়েতকে ১-০ গোলে হারিয়েছে ভারতীয় দল। এবার আফগানদের বিরুদ্ধে ভারতীয় দল কী করে সেটাই দেখার। 
এদিকে  অর্থের অভাবে এবং চার্টার্ড বিমানের অভাবে ৪০ সদস্যের ভারতীয় ফুটবল দলকে (Indian Football Team) সাধারণ বিমানে পাঠানো হবে বিশ্বকাপের যোগ্যতা পর্বের ম্যাচ খেলতে। 

Advertisement

[আরও পড়ুন: ৬০ সেকেন্ড হলেই জরিমানা, নতুন আইন চালু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে]

ভারত-আফগানিস্তান বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচের আগে ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে ভারতীয় দলের হেড কোচ ইগর স্টিমাচকে প্রতিশ্রুতি দিয়েছিলেন, ভারতীয় ফুটবল দলকে চার্টার্ড বিমানে পাঠানো হবে। কিন্তু সেই প্রতিশ্রুতি থেকে সরে আসছে ফেডারেশন। এআইএফএফ-এর একটি সূত্র জানাচ্ছে, দিল্লি থেকে জেদ্দা, তার পরে সেখান থেকে আভা যাবে ভারতীয় দল।  

অর্থের অভাবের জন্যই চার্টার্ড বিমান জোগাড় করা সম্ভব হচ্ছে না বলে জানানো হয়েছে। আরও একটি সূত্র মতে শোনা যাচ্ছে, চল্লিশ জনের ভারতীয় দলকে নেওয়ার মতো বিমানই নাকি পাওয়া যাচ্ছে না।

ঘোষিত ২৫ সদস্যের ভারতীয় দল- গোলকিপার-গুরপ্রীত সিং সান্ধু, অমরিন্দর সিং, বিশাল কাইথ
ডিফেন্ডার-আকাশ মিশ্র, মেহতাব সিং, রাহুল ভেকে, নিখিল পূজারী, শুভাশিস বোস, আনোয়ার আলি, অময় রানাওয়াড়ে, জয় গুপ্তা
মিডফিল্ডার-অনিরুদ্ধ থাপা, ব্রেন্ডন ফার্নান্দেজ, লিস্টন কোলাসো, নাওরেম মহেশ, সাহাল আব্দুল সামাদ, সুরেশ সিং, জিকসন সিং, দীপক টাংরি, লালেংমাওয়াই রালতে, ইমরান খান
ফরোয়ার্ড-সুনীল ছেত্রী, ছাংতে, মনবীর সিং, বিক্রম প্রতাপ সিং

২৫ জনের দলে জায়গা হল না নন্দকুমারের। ডার্বি ম্যাচে চোট পেয়েছিলেন লালচুংনুঙ্গা। এই দুজন জায়গা পাননি ২৫ জনের দলে। সৌদি আরবে উড়ে গেল ভারতীয় দল। 

[আরও পড়ুন: বিশ্বকাপ জিততে কোহলিকেই দরকার, বিরাট জল্পনা উড়িয়ে বলছেন শ্রীকান্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement