shono
Advertisement

বিরাট নজির! চতুর্থবার আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার ‘কিং কোহলি’

বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করেন কোহলি। এর পরে আর কার কথা ভাবা যেত?
Posted: 05:36 PM Jan 25, 2024Updated: 07:04 PM Jan 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চতুর্থ বারের জন্য আইসিসি-র বর্ষসেরা ওয়ানডে প্লেয়ার হলেন বিরাট কোহলি (Virat Kohli)। তেইশের বিশ্বকাপে কোহলি স্বপ্নের ফর্মে ছিলেন। তাঁর ব্যাট কথা বলেছে। রেকর্ড সংখ্যক রান করেছেন মেগা ইভেন্টে। কোহলি ছাড়া আর কার কথাই বা ভাবা যেত। ২০১২, ২০১৭ এবং ২০১৮ সালে এই সম্মান জিতেছিলেন কোহলি। এবারও তিনি সেরা হলেন। প্রথম ক্রিকেটার হিসেবে কোহলি চার বার এই সম্মান পেলেন। ছাপিয়ে গেলেন এবি ডিভিলিয়ার্সকে। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন এই ক্রিকেটার আগে তিন বার এই সম্মান পেয়েছিলেন। 
তেইশে কোহলি ৩৬টি আন্তর্জাতিক ইনিংসে ২০৪৮ রান করেন। বিশ্বকাপে কোহলিই ছিলেন ভারতের রান মেশিন। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়ে ভারতের স্বপ্নভঙ্গ হলেও বিরাট কোহলিই টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হন। 

Advertisement

[আরও পড়ুন: প্রকাশ্যে ISL ডার্বির দিনক্ষণ, পরপর দুমাসে মুখোমুখি ইস্ট-মোহন]

সেরার লড়াইয়ে কোহলি হারান সতীর্থ শুভমান গিল ও মহম্মদ শামিকেও। দৌড়ে ছিলেন নিউ জিল্যান্ডের ড্যারিল মিচেলও। কিন্তু কোহলি ছাপিয়ে গেলেন সবাইকে। বিশ্বকাপে মহম্মদ শামিও বল হাতে আগুন জ্বালান। ২৪টি উইকেট দখল করেন শামি। কিন্তু ব্যাট হাতে কোহলি যখনই নেমেছেন, তখনই তিনি ম্যাচ নিয়ন্ত্রণ করেছেন। তাঁকে ঘিরে স্বপ্ন দেখেছে গোটা দেশ।  এর পরে আর কার কথাই বা ভাবা যেত বর্ষসেরা হিসেবে! ২০২৩ সালের আইসিসি বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।টেস্টে অস্ট্রেলিয়ার উসমান খোয়াজা বর্ষসেরা ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছেন। 

[আরও পড়ুন: স্বপ্ন সত্যি নীরজের, ফেডেরারের সঙ্গে সাক্ষাতের পরে কী বললেন সোনার ছেলে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement