shono
Advertisement

মধুরেণ সমাপয়েৎ, ‘ও অনেকটা আমার মতো’, রায়ডুকে শ্রদ্ধা নেতা ধোনির

কেন একথা বললেন ধোনি?
Posted: 09:13 AM May 30, 2023Updated: 09:35 AM May 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অম্বতি রায়ডু (Ambati Rayudu) অনেকটা মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) মতো। একই সঙ্গে দু’ জনে ভারত এ দলের হয়ে খেলেছিলেন। এবারের আইপিএল ফাইনালের বল গড়ানোর আগেই রায়ডু জানিয়ে দিয়েছিলেন, আর নয়। আইপিএল ফাইনালের পরই তিনি অবসর নেবেন। আর রায়ডু শেষ করলেন রূপকথার মতোই।

Advertisement

ধারাভাষ্যকার হর্ষ ভোগলেকে তিনি বললেন, ”সারা জীবন এই মুহূর্তটা মনে থেকে যাবে।” দীপক চহার অভিজ্ঞ রায়ডু সম্পর্কে বললেন, ”প্রতিটি ম্যাচের শেষে রায়ডু বলত, ফাইনাল আমিই জিতব।” তাঁর কথা ফলেও গেল। ধোনি বললেন, জীবনের পরবর্তী অধ্যায় যেন উপভোগ করেন রায়ডু।

[আরও পড়ুন: ভিলেন বৃষ্টিকে হারিয়ে নায়ক ধোনিই, হার্দিকদের স্বপ্ন ভেঙে পঞ্চমবার IPL চ্যাম্পিয়ন চেন্নাই

ফাইনালে তিনি যখন ব্যাট করতে নামেন, তখনও জয়ের সমীকরণ কঠিনই ছিল চেন্নাই সুপার কিংসের জন্য। মোহিত শর্মার ওভারে দুটো ছক্কা ও চার মারেন রায়ুডু। পরের বলেই তিনি মোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে ফেরেন। শেষ দু’ বলে রবীন্দ্র জাদেজা ওভার বাউন্ডারি ও বাউন্ডারি মেরে চেন্নাইকে জয় এনে দেন। ফেয়ারওয়েল ম্যাচে রায়ডুর ১৯ রান ভীষণ গুরুত্বপূর্ণ ছিল। কোনওরকমে নিজের আবেগ সামলান রায়ডু। তাঁর চোখ সব বলে দিচ্ছিল। আবেগে কণ্ঠ রুদ্ধ হয়ে আসছিল। 

রায়ুডু সম্পর্কে তাঁর অধিনায়ক ধোনি বললেন, ”রায়ডুর যে ব্যাপারটা স্পেশ্যাল তা হল, ও দলে থাকলে আমি কোনওদিন ফেয়ার প্লে অ্যাওয়ার্ড পাইনি। ও জয় উদযাপন করতে নেমে পড়ে অনেক আগেই। সবসময়ে অবদান রাখতে চায়। আমরা একসঙ্গে ইন্ডিয়া এ দলে খেলেছিলাম। একই দলের সদস্য ছিলাম। স্পিন ও পেস দুটোই ভাল খেলতে পারে রায়ডু। রায়ডু অনেকটা আমারই মতো। খুব একটা ফোন ব্যবহার করে না। আশা রাখি জীবনের পরবর্তী অধ্যায় উপভোগ করবে।”

উল্লেখ্য, ২০১৮ সালের আইপিএলের আগে সিএসকে-তে যোগ দিয়েছিলেন রায়ডু। তার পর থেকে চেন্নাই তিনবার ট্রফি জেতে। দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য রায়ডু। চেন্নাইয়ে যোগ দেওয়ার আগে আট বছর মুম্বইয়ে ছিলেন রায়ডু। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে তিনটি ট্রফি জেতেন তিনি। সেই রায়ডুকে পরের বারের আইপিএলে আর দেখা যাবে না।

[আরও পড়ুন: এবার কি অবসর? ট্রফি জিতে ধোনি জানিয়ে দিলেন, ‘সমর্থকদের জন্য খেলতে চাই’

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement