shono
Advertisement

বিরাটদের বিশ্বকাপের মাঝেই মহিলা দল পেল নতুন কোচ, কে তিনি?

আইপিএল দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন তিনি।
Posted: 07:39 PM Oct 25, 2023Updated: 07:39 PM Oct 25, 2023

Amol সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের সিনিয়র মহিলা ক্রিকেট দলের (Indian women’s cricket team) কোচ নিয়োগ করা হল অমল মুজুমদারকে (Amol Muzumdar)। আইপিএলের দল রাজস্থান রয়্যালসের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার ভারত সফরের সময়ে প্রোটিয়া-ব্রিগেডের অন্তর্বর্তীকালীন কোচ হয়েছিলেন।

Advertisement

ভারতের মহিলা দলের কোচ হওয়ার আগে মুম্বইয়ের হেড কোচ ছিলেন অমল মুজুমদার। ভারতের অনূর্ধ্ব ১৯ এবং অনূর্ধ্ব ২৩ দলের কোচিং করানোর পাশাপাশি নেদারল্যান্ডস ক্রিকেট দলের পরামর্শদাতা হিসেবেও কাজ করেন তিনি।

[আরও পড়ুন: কালো ব্যান্ড পরে ডাচদের বিরুদ্ধে খেলছে অস্ট্রেলিয়া, কিন্তু কেন?]

 

বিসিসিআই-এর (BCCI) তরফে জানানো হয়েছে, সুলক্ষণা নায়েক, অশোক মালহোত্রা এবং যতীন পরাঞ্জপেকে নিয়ে তৈরি ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি মহিলা দলের হেড কোচ পদের জন্য একাধিক প্রার্থীর সাক্ষাৎকার নেন। তিন সদস্যের কমিটি অমল মুজুমদারের নামই প্রস্তাব করেন।”

 

মহিলা ক্রিকেট দলের হেড কোচ নিযুক্ত হওয়ার পরে অমল মুজুমদার বলেন, ”ভারতের মহিলা ক্রিকেট দলের কোচ হওয়ায় আমি সম্মানিত বোধ করছি। ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে আমার উপরে আস্থা রাখায় ধন্যবাদ জানাই। আমার দৃষ্টিভঙ্গি এবং রোডম্যাপের উপরে বিশ্বাস দেখিয়েছে বিসিসিআই।” 

[আরও পড়ুন: ‘আবার আমাদের দেখা হবে’, চার মাসের ছেলেকে হারিয়ে শোকে পাথর অজি ক্রিকেটার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement