shono
Advertisement

ন্যাটোর বৈঠকে অ্যাশেজ জ্বর, ক্রিকেট কূটনীতিতে মাতলেন অ্যালবানিজ ও সুনাক

অ্যাশেজে এই মুহূর্তে অস্ট্রেলিয়া ২-১-এ এগিয়ে।
Posted: 02:38 PM Jul 12, 2023Updated: 02:38 PM Jul 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ন্যাটোর বৈঠকে (NATO) অ্যাশেজ (The Ashes) জ্বর। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের প্রধানমন্ত্রী চলতি অ্যাশেজ নিয়ে একে অপরের সঙ্গে ক্রিকেট নিয়ে রসিকতায় মেতে উঠলেন।
অ্যাশেজে এই মুহূর্তে অস্ট্রেলিয়া ২-১-এ এগিয়ে। লিথুয়ানিয়ায় বসেছে ন্যাটোর সামিট। সেখানে অজি প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ ও ইংল্যান্ডের প্রধানমন্ত্রী ঋষি সুনাক মেতে ওঠেন অ্যাশেজ নিয়ে।

Advertisement

[আরও পড়ুন: এশিয়া কাপের সূচি চূড়ান্ত, পাকিস্তানে যাচ্ছে না ভারত, জানিয়ে দিলেন অরুণ ধুমল]

ছবি তোলার সময়ে অ্যালবানিজ এক টুকরো কাগজ সুনাকের হাতে দেন। সেই কাগজে লেখা ২-১। এই মুহূর্তে অ্যাশেজে অস্ট্রেলিয়া ২-১-এ এগিয়ে রয়েছে। সুনাক সঙ্গে সঙ্গে মার্ক উড ও ক্রিস ওকসের জয় উদযাপনের ছবি বের করেন। লিডস টেস্ট জিতে সিরিজে ব্যবধান কমায় ইংল্যান্ড। ম্যাচ জেতার পরে আনন্দে মেতে ওঠেন মার্ক উড এবং ক্রিস ওকস। দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের জনি বেয়ারস্টোকে বিতর্কিত ভাবে রান আউট করা হয়েছিল। অস্ট্রেলিয়া জিতে নিয়েছিল দ্বিতীয় টেস্ট। বেয়ারস্টোর বিতর্কিত আউটের ছবি বের করেন অ্যালবানিজ। ক্রিকেট প্রেমী সুনাক বলে ওঠেন, ”আমার সঙ্গে স্যান্ডপেপার নেই। আমি দুঃখিত।” দক্ষিণ আফ্রিকায় ২০১৮ সালে বল বিকৃতি কাণ্ডের উল্লেখ করেন সুনাক।

 

খেলার মাঠে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের লড়াই নিয়ে বিতর্ক হচ্ছে খুব। জিততে চায় দুটো দলই। তাই মাঠের লড়াই তীব্র থেকে তীব্রতর হচ্ছে। কিন্তু ন্যাটোর বৈঠকে অ্যাশেজ কূটনীতি কিন্তু নির্মল আনন্দ ঢেলে দিল।

[আরও পড়ুন: নাটকীয় পরিবর্তনে ওপেনিংয়ে যশস্বী, তিনে গিল, প্রথম টেস্টে বৃষ্টি আবার ভিলেন হবে না তো?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement