shono
Advertisement

হাড্ডাহাড্ডি ডার্বির আগে শহরে হাবাস, মোহন শিবিরে যোগ দেবেন কবে?

১৯ তারিখ সুপার কাপের ডার্বি।
Posted: 07:33 PM Jan 15, 2024Updated: 07:33 PM Jan 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেজে গিয়েছে সুপার কাপের ডার্বির (Derby) বাদ্যি। ইস্ট ও মোহন প্রথম দুটো ম্যাচেই জিতেছে। ১৯ জানুয়ারি রক্তের গতি বাড়িয়ে দেওয়া সেই ম্যাচ।  ডার্বির আগেই মোহনবাগানের (Mohun Bagan) দায়িত্ব নিতে শহরে পৌঁছে গেলেন আন্তোনিও লোপেজ হাবাস (Antonio lopez Habas)। সোমবার সকালে মাদ্রিদ থেকে কলকাতায় পৌঁছন এই স্পেনীয় কোচ। মঙ্গলবার সকালে তিনি রওনা দেবেন ভুবনেশ্বরে।
টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে হাবাস মরশুমের শুরু থেকেই যুক্ত ছিলেন সবুজ-মেরুনের সঙ্গে। এবার তাঁকে নতুন দায়িত্বে এনেছে টিম ম্যানেজমেন্ট। ভুবনেশ্বর যাওয়ার আগে অভিজ্ঞ হাবাস বললেন, ”আমি বরাবরই কলকাতাকে নিজের দ্বিতীয় ঘর বলে মনে করি। এই শহরের ফুটবলপ্রেমী মানুষ আমার খুব প্রিয়। এখানকার সবই আমার চেনা। সেই শহরের একটি শতাব্দীপ্রাচীন ক্লাবে কোচের দায়িত্বে আমাকে ফের কাজ করার সুযোগ দেওয়ার জন্য দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কার কাছে আমি কৃত্জ্ঞ। চেষ্টা করব মোহনবাগানকে সেরা করার। সবুজ-মেরুন সমর্থকদের প্রত্যাশা পূরণের। এই শহর আমাকে অনেক সম্মান ও সাফল্য দিয়েছে। সেই পরম্পরা বজায় রাখার চেষ্টা করব।”

Advertisement

[আরও পড়ুন: ‘বিরাট’ স্পর্শের তাগিদে মাঠে ঢুকলেন ভক্ত, এর পর…]

সুপার কাপে ইস্টবেঙ্গল(East Bengal) ও মোহনবাগানের পয়েন্ট সমান। দুই দলই সমসংখ্যক ম্যাচ খেলে ৬পয়েন্ট সংগ্রহ করেছে। কিন্তু গোল বেশি করায় ইস্টবেঙ্গল তালিকায় শীর্ষে। মোহনবাগান রয়েছেদুই নম্বরে। ১৯ তারিখ কঠিন লড়াই দুই পক্ষের কাছেই। এরকম এক লড়াইয়ের আগেই দলের সঙ্গে যোগ দিচ্ছেন বহু যুদ্ধের সৈনিক হাবাস।  ভুবনেশ্বরে যাওয়ার আগে অভিজ্ঞ কোচ বলছেন, ”টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে এই দলের সঙ্গে আমার যোগ ছিলই। এবার হাতে কলমে মাঠে নেমে কাজ করতে হবে। দলের যেখানে উন্নতি দরকার সেটা করতে হবে। আমার সঙ্গে সহকারী কোচ ক্লিফোর্ড মিরান্ডার নিয়মিত ফোনে যোগাযোগ রয়েছে। ভুবনেশ্বরে দেখা হবে ক্লিফোর্ডের সঙ্গে। ফুটবলারদের সঙ্গেও দেখা হবে। সবাই মিলে একটা টিম হিসেবে সেরাটা মেলে ধরাই চ্যালেঞ্জ।” 

 

[আরও পড়ুন: প্রখর চতুর্বেদীর ৪০৪, কোচবিহার ট্রফির ফাইনালে ইতিহাস]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement