shono
Advertisement

Arsene Wenger: ফিফার অ্যাকাডেমি গড়ে যুব প্রতিভা তুলে আনতে ভারতে আসছেন আর্সেন ওয়েঙ্গার

দারুণ উদ্যোগ নিয়েছেন আর্সেন ওয়েঙ্গার।
Posted: 04:42 PM Aug 20, 2023Updated: 04:42 PM Aug 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের অক্টোবরে ভারতে (India) পা রাখবেন আর্সেন ওয়েঙ্গার (Arsene Wenger)। আর্সেনালের (Arsenal) প্রাক্তন ম্যানেজারের সঙ্গে ভারতে আসবেন ফিফার (FIFA) কয়েকজন শীর্ষস্থানীয় কর্তা। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার গুরুত্বপূর্ণ পদে আছেন তিনি। ফিফা গ্লোবাল ডেভলপমেন্ট কমিটির প্রধান ওয়েঙ্গার। অনূর্ধ্ব-১৩ ছেলে এবং মেয়েদের জন্য এআইএফএফ-এর (AIFF) সঙ্গে যৌথভাবে ফিফার একটি অ্যাকাডেমি (FIFA Academy) তৈরি হবে ভারতে। তারই রূপরেখা ঠিক করতে ভারতে আসবেন ওয়েঙ্গার।

Advertisement

শনিবার সিডনিতে আর্সেনালের প্রাক্তন ম্যানেজারের সঙ্গে দেখা করেন সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের (All India Football Federation) সভাপতি কল্যাণ চৌবে (Kalyan Chaubey) এবং সেক্রেটারি জেনারেল শাজি প্রভাকরণ (Shaji Prabhakaran)। সেই বৈঠকে উপস্থিত ছিলেন ফিফার টেকনিক্যাল ডিরেক্টর স্টিভেন মার্টিন্স এবং হাই পারফরম্যান্স প্রোগ্রামের হেড উলফ স্কট। সেপ্টেম্বরে একটি ভার্চুয়াল সাংবাদিক বৈঠকের মাধ্যমে এই বিষয়ে বিস্তারিত জানাবেন ওয়েঙ্গার।

[আরও পড়ুন: মেসির ক্যাবিনেটে এখন ট্রফির সংখ্যা কত? জানলে চমকে উঠবেন]

 

ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে বলেন, “ফিফার সঙ্গে যৌথ উদ্যোগে ভারতে একটি অ্যাকাডেমি হবে। এই অ্যাকাডেমি তৈরি থেকে শুরু করে যোগ্যতার ভিত্তিতে আগামী প্রজন্মের ফুটবলারদের সুযোগ দেওয়ার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন আর্সেন ওয়েঙ্গার। তাঁর অভিজ্ঞতা কাজে লাগিয়ে আমরা পরবর্তী প্রজন্মকে তুলে আনার চেষ্টা করব।” সচিব সাজি প্রভাকরণ মনে করেন, ভারতীয় ফুটবলের উন্নতিতে এই পদক্ষেপ বড় ভূমিকা নেবে।

নতুন রোড ম্যাপের মাধ্যমে স্বাধীনতার শতবর্ষে এশিয়ান ফুটবলের সেরা শক্তি হয়ে ওঠাই লক্ষ্য। সেই কথা মাথায় রেখেই সর্বভারতীয় ফুটবল ফেডারেশন ‘ভিশন ২০৪৭’ প্রকল্প নিয়েছে। ফিফা এবং এএফসি-র থেকেও সহযোগিতা নেবে ভারত। দেশের মাটিতে ফিফা এবং এএফসি-র বিভিন্ন টুর্নামেন্ট আয়োজনও লক্ষ্য ভারতের।

[আরও পড়ুন: মোহনবাগানকে আটকাতে আসরে গোটা বাংলাদেশ! আবাহনীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement