shono
Advertisement

Asia Cup 2023:ওয়ানডেতে ১০ হাজার রানের মালিক রোহিত, ষষ্ঠ ভারতীয় হিসাবে নজির হিটম্যানের

এশিয়া কাপের ম্যাচে এই নজির গড়লেন রোহিত।
Posted: 03:39 PM Sep 12, 2023Updated: 04:44 PM Sep 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিনের ক্রিকেটে নয়া রেকর্ড গড়লেন রোহিত শর্মা (Rohit Sharma)। ষষ্ঠ ভারতীয় হিসাবে ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রানের গণ্ডি পেরলেন তিনি। মঙ্গলবার এশিয়া কাপের (Asia Cup 2023) সুপার ফোরের ম্যাচে শ্রীলঙ্কার (India vs Sri Lanka) বিরুদ্ধে ছক্কা মেরে এই রেকর্ডের মালিক হলেন ভারত অধিনায়ক। ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় দ্রুততম ব্যাটার হিসাবে এই কীর্তি অর্জন করেছেন হিটম্যান। শচীন তেণ্ডুলকর থেকে মহেন্দ্র সিং ধোনি- সকলকেই টপকে গিয়ে দ্বিতীয় দ্রুততম ভারতীয় হিসাবে ১০ হাজার রান করেছেন রোহিত। 

Advertisement

[আরও পড়ুন: বিরাটের সঙ্গে ব্যাট করলে স্বস্তিতে থাকি, জানিয়ে দিলেন কেএল রাহুল]

ভারতীয়দের মধ্যে ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রান করার নজির রয়েছে পাঁচ ব্যাটারের। শচীন তেণ্ডুলকর, রাহুল দ্রাবিড়, সৌরভ গঙ্গোপাধ্যায়, মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির এই নজির রয়েছে। এবার সেই তালিকায় যোগ হল রোহিত শর্মার নাম। ২৪১ ইনিংসে এই নজির গড়লেন তিনি। বিশ্বের দ্বিতীয় দ্রুততম ব্যাটার হিসাবে হিটম্যান এই নজির গড়েছেন ভারত অধিনায়ক। দ্রুততম হিসাবে ওয়ানডেতে ১০ হাজার রান করার নজির ছিল বিরাট কোহলির। 

চলতি এশিয়া কাপে দুরন্ত ছন্দে রয়েছেন ভারত অধিনায়ক। পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচে শাহিন আফ্রিদির বলে উইকেট খুইয়েছিলেন। কিন্তু তারপর থেকে টানা তিন ম্যাচে হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন রোহিত। শ্রীলঙ্কার বিরুদ্ধেও ৫০ রান পূর্ণ করেছেন। আপাতত দুই উইকেট হারিয়ে ৯১ রান করেছে ভারত। 

[আরও পড়ুন: বলিভিয়ায় খেলতে গিয়ে অক্সিজেন ক্যান হাতে আর্জেন্টাইন ফুটবলাররা, কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement