shono
Advertisement

বাঁ-হাতের খেল দেখাল শ্রীলঙ্কা! স্পিনের দাপটে দু’শোর গোড়াতেই গুটিয়ে গেলেন রোহিতরা

এক বাঁ-হাতি স্পিনারই শেষ করে দিল ভারতের গোটা টপ অর্ডার।
Posted: 07:36 PM Sep 12, 2023Updated: 07:41 PM Sep 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক ম্যাচের দাপট অতীত। মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই সম্পূর্ণ উলটো ছবি। শ্রীলঙ্কার ঘূর্ণির সামনে কার্যত জরাজীর্ণ দশা ভারতীয় ব্যাটারদের। পাকিস্তানের বিরুদ্ধে ৩৫৬ রান তোলা ব্যাটিং বিভাগ শ্রীলঙ্কার বিরুদ্ধে কোনওক্রমে দু’শো রান পেরোল। এমনকী নির্ধারিত ৫০ ওভারও খেলতে পারল না। লঙ্কা-ব্রিগেডের বিরুদ্ধে টিম ইন্ডিয়া (Team India) অলআউট হল ২১৩ রানে।

Advertisement

গত কয়েকবছরে ভারতের আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছেন বাঁ-হাতি পেসাররা। শাহিন আফ্রিদি থেকে শুরু করে ট্রেন্ট বোল্ট, ভাল মানের বাঁহাতি পেসার বিপক্ষে থাকলেই ভারতীয় টপ অর্ডারের যেন হাঁটু কাঁপে। আগের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে সেই মিথ অনেকটা ভেঙে দিয়েছিলেন রোহিত শর্মা-শুভমান গিলরা (Subhman Gill)। কিন্তু এদিনও এক বাঁ-হাতিই ভারতকে বিপদে ফেললেন। তবে তিনি পেসার নন, ২০ বছর বয়সের এক অখ্যাত স্পিনার। ভারতের টপ-অর্ডারের তাবড় তাবড় ব্যাটারদের একাই আউট করে দিলেন দিনুথ ওয়েলালাগে।

[আরও পড়ুন: লোকসভার আগে নারদ মামলায় ফের সক্রিয় সিবিআই, তলব ম্যাথু স্যামুয়েলকে]

রোহিত শর্মা, বিরাট কোহলি, শুভমন গিল, কেএল রাহুল (KL Rahul) এবং হার্দিক পাণ্ডিয়া। ভারতীয় দলের সেরা ব্যাটাররা শিকার হলেন দিনুথ ওয়েলালাগের। ২০ বছরের ওই বাঁহাতি স্পিনার ১০ ওভার বল করে ৪০ রান দিয়ে তুলে নিলেন ৫টি উইকেট। অথচ এদিনও ভারতের শুরুটা ভালই হয়েছিল। অধিনায়ক রোহিত এবং শুভমান শুরুর দিকে অশ্বমেধের ঘোড়ার মতোই ছুটছিলেন। রোহিত ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রানের গণ্ডি পেরিয়েছেন এদিনই। ওপেনার হিসাবে ৮ হাজার রানের গণ্ডিও পেরিয়েছেন তিনি। ভারত অধিনায়ক এদিন অর্ধশতরানও করেন।

[আরও পড়ুন: ‘ধীরে ধীরে ডিজেলের গাড়ি তৈরি বন্ধ করুন, নাহলে…’, নির্মাতা সংস্থাগুলিকে হুঁশিয়ারি গড়করির]

৮০ রানের মাথায় ওয়েলালাগা গিলের উইকেটটি তুলে নিতেই শুরু হয় ভাঙন। আগের দিনের সেঞ্চুরিয়ন বিরাট এদিন ফেরেন মাত্র ৩ রান করে। তাঁকেও আউট করেন ওই তরুণ বাঁহাতি স্পিনার। এক বল পরেই আউট হয়ে যান রোহিত। ভারত তখন ৯১ রানে ৩ উইকেট খুইয়ে ধুঁকছে। সেখান থেকে জুটি বেঁধে পালটা লড়াই শুরু করেন ঈশান এবং রাহুল। ৬৩ রানের জুটি ভাঙেন সেই ওয়ালেলাগাই। এবার তিনি তুলে নেন রাহুলকে (৩৯)। এরপর দ্রুত আউট হয়ে যান হার্দিক (৫), ঈশান (৩৩), জাদেজা(৪)। শেষদিকে বুমরাহ এবং সিরাজকে সঙ্গে নিয়ে লড়াই করেন অক্ষর প্যাটেল। তাঁর লড়াকু ইনিংসেই ২০০ পেরোয় ভারত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement