shono
Advertisement

লক্ষ্যের হাত ধরে ৫৩ বছর পর জুনিয়র ব্যাডমিন্টনে সোনা ভারতের

লক্ষ্যকে ঘিরে স্বপ্ন দেখছে ব্যাডমিন্টনমহল। The post লক্ষ্যের হাত ধরে ৫৩ বছর পর জুনিয়র ব্যাডমিন্টনে সোনা ভারতের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:07 PM Jul 22, 2018Updated: 05:37 PM Jul 22, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান জুনিয়র ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে নতুন ইতিহাস তৈরি করলেন লক্ষ্য সেন।১৯৬৫-র পর প্রথম ভারতীয় হিসেবে জাকার্তা জুনিয়র চ্যাম্পিয়নশিপে সোনা জিতলেন ভারতীয় শাটলার। ফাইনালে বিশ্বের এক নম্বর জুনিয়র তারকা কুনলাভুট ভিতিসার্নকে স্ট্রেট সেটে হারিয়ে দিলেন লক্ষ্য।

Advertisement

[লড়াকু মানসিকতাকে কুর্নিশ, থাইল্যান্ডের খুদে ফুটবলারদের জার্সি উপহার ক্রোয়েশিয়ার]

এর আগে কোয়ার্টার ফাইনাল এবং সেমি ফাইনালে বিশ্বের ৪ নম্বর এবং ২ নম্বর তারকাকে হারিয়েছিলেন লক্ষ্য। তবে, বিশ্ব ক্রমতালিকায় ১১ নং স্থানে থাকা লক্ষ্যের জন্য ফাইনালের লড়াই ছিল আরও কঠিন। কারণ ফাইনালে তাঁর সামনে ছিল বিশ্বের এক নম্বর তারকা, এবং ঘরের ছেলে ভিতিসার্ন। তবে, জীবনের সেরা ফর্মে থাকা লক্ষ্য  ২১-১৯, ২১-১৮ পয়েন্টের ব্যবধানে ভিতিসার্নকে হারিয়ে দিলেন। স্ট্রেট সেটে হারালেও দু’পক্ষের লড়াই ছিল চমকপ্রদ। তবে, শেষ পর্যন্ত লক্ষ্যে অটল থেকে বাজিমাত করলেন লক্ষ্যই।

[বিশ্বকাপে দেখা যাবে ধোনিকে নাকি অবসরের সময় হল? জবাব দিলেন শচীন]

এশিয়ার জুনিয়র চ্যাম্পিয়নশিপে পদকজয়ের সঙ্গে সঙ্গে তফিক হিদায়ত, লিন দান এবং চেন লঙের মত প্রাক্তন বিশ্বসেরাদের তালিকায় নাম লিখিয়ে ফেললেন ভারতীয় শাটলার। এর আগে ভারতের হয়ে শেষবারের মত পুরুষদের এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছিলেন গৌতম ঠাকুর। লক্ষ্য নিজেও ২০১৬ সালে এই প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক পেয়েছিলেন। এর আগে ২০১২ সালে মহিলাদের এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপে সোনা পান পি ভি সিন্ধু। এশিয়ান জুনিয়র ব্যাডমিন্টন প্রতিযোগিতায় লক্ষ্যের ২০১৬-র ব্রোঞ্জের আগে সেটাই ছিল ভারতের শেষ পদক। ১৮ বছরের এই তরুণ ব্যাডমিন্টন তারকা যে ধারাবাহিকতা দেখাচ্ছেন, তা আগামিদিনে স্বপ্ন দেখাচ্ছে ব্যাডমিন্টনপ্রেমীদের। আগামিদিনে পুরুষ ব্যাডমিন্টনে ভারতের দৈন্যতা কাটাতে পারে লক্ষ্য, আশাবাদী ক্রীড়াপ্রেমীরা।  ইতিমধ্যেই টুইট করে লক্ষ্যকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

The post লক্ষ্যের হাত ধরে ৫৩ বছর পর জুনিয়র ব্যাডমিন্টনে সোনা ভারতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement