shono
Advertisement

সোনার দৌড় বাংলার স্বপ্নার, এশিয়াডে হেপ্টাথলনে ইতিহাস ভারতের

জাকার্তায় স্বপ্নের দৌড় স্বপ্নার। The post সোনার দৌড় বাংলার স্বপ্নার, এশিয়াডে হেপ্টাথলনে ইতিহাস ভারতের appeared first on Sangbad Pratidin.
Posted: 07:19 PM Aug 29, 2018Updated: 07:49 PM Aug 29, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান গেমসের একাদশ দিনে বাংলার জয়জয়কার জাকার্তায়। হেপ্টাথলনে প্রথমবার ভারতকে সোনা এনে দিলেন জলপাইগুড়ির ঘোষপাড়ার মেয়ে স্বপ্না বর্মন। এদিকে পুরুষদের ট্রিপল জাম্পে সোনার ছেলে হয়ে উঠলেন অরপিন্দর সিং।

Advertisement

[পিছিয়ে পড়েও জর্জের বিরুদ্ধে জয়, ডার্বির আগে স্বস্তিতে ইস্টবেঙ্গল]

 

হেপ্টাথলনে আজ পর্যন্ত যা কেউ পারেননি, সেটাই করে দেখালেন স্বপ্না। মধ্যবিত্ত পরিবারের মেয়ে আজ বিশ্বমঞ্চে পরিবার ও গোটা বাংলার নাম উজ্জ্বল করেছেন। স্বপ্ন পূরণ করেছেন বাবা-মায়ের। তাঁর পরিবারে রীতিমতো উৎসবের মেজাজ। ৬০২৬ পয়েন্ট পেয়ে একটা ইভেন্ট বাকি থাকতেই সোনা নিশ্চিত করে ফেলেন স্বপ্না বর্মন। এদিকে ট্রিপল জাম্পের চতুর্থ প্রয়াসে ১৬.০৮ স্কোর করে বাকিদের পিছনে ফেলে দিয়ে সোনা জিতলেন অরপিন্দর। এশিয়াডের একাদশ দিনটি বেশ ভাল গেল ভারতের। মহিলাদের ২০০ মিটার দৌড়ে রুপো ঘরে তুললেন দ্যুতি চাঁদ। ট্র্যাক অ্যান্ড ফিল্ডের পাশাপাশি এদিন নজর কাড়ল ভারতীয় মিক্সড টেনিস জুটি। মিক্সড ডাবলসের শেষ আটে উত্তর কোরিয়ার জুটিকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে পদক নিশ্চিত করে ফেলেছেন অচিন্ত্য শরথ কমল এবং মনিকা বাত্রা। আর সেই সঙ্গেই প্রথমবার টেনিসে মিক্সড জুটি হিসেবে দেশকে পদক এনে দিতে চলেছেন তাঁরা। এদিকে স্কোয়াশে ফের পদক নিশ্চিত করল ভারতীয় মহিলা স্কোয়াশ দল। যে দলে সুনয়না কুরুভিলা এবং তহ্নি খান্নার সঙ্গে রয়েছেন দীপিকা পাল্লিকেল কার্তিকও।

[আফ্রিদির ‘বুমবুম’ ডাকনামটি দিয়েছিলেন এই ভারতীয় ক্রিকেটার!]

পুরুষদের ১৫০০ মিটার ফাইনালে পৌঁছে পদক জয়ের সংখ্যা বাড়াতে চলেছেন দুই স্প্রিন্টার মনজিৎ সিং এবং জিনসন জনসনও। ইতিমধ্যেই অন্য ইভেন্টে তাঁরা যথাক্রমে সোনা ও রুপো জিতেছেন।

The post সোনার দৌড় বাংলার স্বপ্নার, এশিয়াডে হেপ্টাথলনে ইতিহাস ভারতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement