shono
Advertisement

এশিয়াডে সোনালি দৌড় অব্যাহত, ট্র্যাক-এন্ড-ফিল্ডে জোড়া সোনা ভারতের

খারাপ খবর হকিতে। The post এশিয়াডে সোনালি দৌড় অব্যাহত, ট্র্যাক-এন্ড-ফিল্ডে জোড়া সোনা ভারতের appeared first on Sangbad Pratidin.
Posted: 07:54 PM Aug 30, 2018Updated: 09:19 PM Aug 30, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  এশিয়াডে স্বপ্নের দৌড় অব্যাহত ভারতের। একাদশ দিনে যে ট্র্যাক-এন্ড ফিল্ড থেকে জোড়া সোনা এসেছিল।  দ্বাদশ দিনেও সেই সোনার ফসল ফলালো ট্র্যাক-এন্ড ফিল্ডই। স্বপ্না বর্মন এবং অরপিন্দরদের পর সোনা জিতলেন জিনসন জনসন এবং ভারতের মহিলারা ।

Advertisement

[সোনার মেয়ে স্বপ্নাকে সরকারি চাকরি, ১০ লক্ষ টাকা পুরস্কার দিচ্ছে রাজ্য]

দিনের প্রথম সোনাটি এনে দিলেন জিকসন জনসন। ১৫০০ মিটার দৌঁড়ে প্রথমবার সোনা জিতলেন তিনি। প্রথম ৮০০ মিটারে ভারতেরই মনজিৎ সিংয়ের থেকে পিছিয়ে ছিলেন জিকসন। কিন্তু এরপরই মরণপণ দৌড়ে সব্বাইকে পিছনে ফেলে দেন। অন্যদিকে, দ্বিতীয়ার্ধে অনেকটাই পিছিয়ে পড়েন মনজিৎ। জিকসন রেস শেষ করেন মাত্র ৩ মিনিট ৪৪.৭২ সেকেন্ডে।

ট্র্যাক এন্ড ফিল্ডে ভারতের দ্বিতীয় সোনাটি আসে মহিলাদের ৪০০ মিটার রিলে রেসে। হিমা দাস, এম পুভাম্মা, সরিতাবেন গাইকোয়াড় এবং ভি বিসময়ারা দেশের হয়ে ১৩ তম সোনাটি জিতলেন। প্রথম ১০০ মিটার রেসে দুর্দান্ত দৌড়ে অনতিক্রম লিড এনে দেন হিমা। বাকি কাজটি করেন অন্য তিন অ্যাথলিট। মহিলাদের রিলে রেসে ভারতীয় দল শেষ করে ৩ মিনিট ২৮.৭২ সেকেন্ডে। পুরুষদের রিলে রেসে অবশ্য অল্পের জন্য সোনা হাতছাড়া হয় ভারতের। এবছর এশিয়াডে অ্যাথলেটিক্সে নজিরবিহীন ভাবে ৭টি সোনার পদক জিতল ভারত।

[এবার একটা ঠিকঠাক জুতো দরকার, ইতিহাস গড়ে প্রতিক্রিয়া স্বপ্নার]

[‘জ্যাভলিনের পরই নিশ্চিত হয়ে যাই, সোনা পাচ্ছে স্বপ্না’]

এসবের মধ্যে এবশ্য খারাপ খবর এল পুরুষ হকিতে। গোটা টুর্নামেন্টে মুড়ি-মুড়কির মতো যে ভারতীয় দল গোল করত সেই ভারতীয় দল সেমিফাইনালে মালয়েশিয়ার কাছে ৬-৭ গোলের ব্যবধানে পরাজিত হল। মহিলা হকি দল অবশ্য ফাইনালে প্রবেশ করে সোনা জেতার সম্ভাবনা অব্যাহত রেখেছে। এই মুহূর্তে ১৩ টি সোনা-সহ মোট ৫৯টি পদক নিয়ে পয়েন্ট টেবিলে অষ্টম স্থানে ভারত। গত এশিয়াডে ভারতীয় দল পেয়েছিল ৫৭টি পদক।  

The post এশিয়াডে সোনালি দৌড় অব্যাহত, ট্র্যাক-এন্ড-ফিল্ডে জোড়া সোনা ভারতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement