shono
Advertisement

Asian Games 2023: চিনের কাছে হার অতীত, আজ এশিয়াডে মরণ বাঁচন যুদ্ধে নামছেন সুনীলরা

প্রথম ম্যাচে ভারতের মহিলা দলের প্রতিপক্ষ তাইওয়ান।
Posted: 09:59 AM Sep 21, 2023Updated: 12:14 PM Sep 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচে আয়োজক চিনের কাছে ১-৫ গোলে হারের পর এশিয়ান গেমসের (Asian Games 2023) দ্বিতীয় ম্যাচে খেলতে নামছে ইগর স্টিমাচের (Igor Stimac) ভারত। বৃহস্পতিবার ভারতের সামনে প্রতিবেশী বাংলাদেশ। পরবর্তী রাউন্ডে যেতে গেলে এই ম্যাচটি যথেষ্টই গুরুত্বপূর্ণ সুনীল ছেত্রীদের কাছে।

Advertisement

যদিও গত ম্যাচের এত বাজে ফলাফলের হারের ব্যাখ্যা দিতে গিয়ে স্টিমাচ বলেন, “এই দল আমাদের তৃতীয় অথবা চতুর্থ সারির দল। আমি আমার সেরা দল নিয়ে চিনের সঙ্গে খেলতে চাই। তাহলে অন্যরকম ম্যাচ হবে। যদিও এখানে যারা এসেছেন তারাও হিরো।” 

[আরও পড়ুন: মায়ামির বড় জয়ের দিনে চিন্তা বাড়ালেন মেসি, চোট পেয়ে মাঠ ছাড়লেন এলএম ১০]

প্রথম ম্যাচে নামার আগে ভারতীয় দল চিনে দেরিতে পৌঁছনোকেও অনেকাংশে দায়ী করেন স্টিমাচ। তিনি বলেন, “এখানে খুব দেরিতে পৌঁছনোর পরও সেই সমস্যা কাটিয়ে প্রথমার্ধে লড়াই করেছিল ছেলেরা। তবে আমি বাস্তববাদী ছিলাম। আমাদের রিজার্ভ বেঞ্চেও খুব বেশি কেউ ছিল না পরিবর্তনের জন্য। তাই দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াতে পারিনি।” অন্যদিকে, বাংলাদেশও প্রথম ম্যাচে মায়ানমারের কাছে ০-১ গোলে হারের পর তারাও বৃহস্পতিবার জয়ের জন্য মরিয়া হয়ে উঠবে। সুনীল ছেত্রী নেতৃত্বাধীন ভারতের কাছে বাংলাদেশ ম্যাচ খুব সহজ হবে না। কারণ, এই দলে পরিচিত মুখ কম রয়েছে। স্টিমাচ চাইলেও আইএসএল চলার জন্য ক্লাবগুলো ফুটবলার ছাড়েনি এশিয়ান গেমসের জন্য। তাই বাংলাদেশ ম্যাচও কঠিন ম্যাচই হতে চলেছে সন্দেশ ঝিঙ্ঘানদের কাছে।

ভিসা সমস্যা কাটিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন কনসাম চিংলেনসানার মত ডিফেন্ডার। সেক্ষেত্রে ভারতের রক্ষণভাগ কিছুটা শক্তিশালী হবে। ভিসা সমস্যার জন্য চিংলেনসানা দলের সঙ্গে চিনে আসতে পারেন নি। অলিম্পিক অ্যাসোসিয়েশন এক্সপ্রেস ভিসার ব্যবস্থা করে তড়িঘড়ি চিংলেনসানাকে চিনে পাঠিয়েছে। অন‌্যদিকে দলের যোগ দিতে চিন উড়ে গেলেন অনিকেত যাদব, নরেন্দর গেহলট ও গুরকিরত সিং।

এদিকে, বৃহস্পতিবার থেকে এশিয়ান গেমসে যাত্রা শুরু করছে ভারতের মেয়েরা। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ তাইওয়ান। বাংলা থেকে মেয়েদের দলে রয়েছেন একমাত্র সঙ্গীতা বাসফোর। 

[আরও পড়ুন: আন্তর্জাতিক মঞ্চে উজ্জ্বল পুরুলিয়া, যোগাসন প্রতিযোগিতায় পদক জয়ী ৩ গৃহবধূ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement