shono
Advertisement

Asian Games 2023: এশিয়ান গেমসের মঞ্চেও দুই কোরিয়ার ঠান্ডা লড়াই, পদক মঞ্চেও কি কিমের ভয়?

কী করলেন দুই দেশের প্রতিযোগীরা?
Posted: 01:04 PM Sep 26, 2023Updated: 01:32 PM Sep 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর (North Korea) ও দক্ষিণ কোরিয়ার (North Korea) ঠান্ডা লড়াইয়ের জের এশিয়ান গেমসের (Asian Games 2023)পদক জয়ের মঞ্চেও। দুই দেশের শীতল সম্পর্কের প্রতিফলন আরও একবার দেখা গেল এশিয়ান গেমসের শুটিং প্রতিযোগিতাতেও। রাজনীতি ঢুকে পড়ল খেলার মঞ্চেও।

Advertisement

শুটিং ফাইনালে হারের পরে কিমের দেশের তিন জন শুটার দক্ষিণ কোরিয়ার সোনা জয়ী শুটারদের সঙ্গে গ্রুপ ছবি তুলতে অস্বীকার করেন। আর এতেই তৈরি হয়েছে বিতর্ক। 

[আরও পড়ুন: দুই ম্যাচে ৩২ গোল, এশিয়ান গেমসে ছুটছে হরমনপ্রীতের ভারতীয় দল]

সাধারণত পদক জয়ের মঞ্চে বিজয়ী দলের প্রতিনিধিরা নিজেদের পোডিয়ামে ডেকে নেয় দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী দেশের প্রতিনিধিদের। 
শুটিং ফাইনালে দ্বিতীয় স্থান অধিকার করে উত্তর কোরিয়া। পুরস্কার বিতরণী মঞ্চে দক্ষিণ কোরিয়ার প্রতিনিধিরা ডেকে নেন উত্তর কোরিয়া এবং ইন্দোনেশিয়ার অ্যাথলিটদের। কিন্তু উত্তর কোরিয়া দল  গ্রুপ ছবি তুলতে অস্বীকার করে। দক্ষিণ কোরিয়ার প্রতিনিধিদের সঙ্গে পোডিয়ামে যোগ দেন ইন্দোনেশিয়ার প্রতিনিধিরাও। কিন্তু উত্তর কোরিয়া সরে দাঁড়ায়। দক্ষিণ কোরিয়ার এক শুটার পরিস্থিতি সামাল দেওয়ার জন্য উত্তর কোরিয়ার প্রতিনিধিদের ডেকে নেওয়ার চেষ্টা করেন। কিন্তু উত্তর কোরিয়ার সদস্যরা দক্ষিণ কোরিয়ার ডাকে সাড়া দেননি। গ্রুপ ফোটো তোলেননি উত্তর কোরিয়ার শুটাররা। 

স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, কিমের ভয়তেই কি উত্তর কোরিয়ার তিন শুটার দক্ষিণ কোরিয়ার অ্যাথলিটদের সঙ্গে ফোটোশুটে রাজি হলেন না। ২০১৬ সালের রিও অলিম্পিকে পদক জিততে না পারার জন্য কিম জং উন শাস্তি দিয়েছিলেন অ্যাথলিটদের। এক্ষেত্রেও দক্ষিণ কোরিয়ার অ্যাথলিটদের সঙ্গে গ্রুপ ফোটোতে উত্তর কোরিয়ার প্রতিনিধিদের দেখা গেলে তাঁদের কপালে হয়তো শাস্তি জুটত। তাঁদের পরিবারও বিপন্ন হত। সেই কারণেই কি উত্তর কোরিয়ার প্রতিযোগীরা দক্ষিণ কোরিয়ার জয়ী সদস্যদের সঙ্গে ছবি তুললেন না? 

[আরও পড়ুন:‘ভারতকে যারা হারাবে, তারাই জিতবে বিশ্বকাপ’, বড় ভবিষ্যদ্বাণী করলেন মাইকেল ভন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement