shono
Advertisement

ভারতীয় ফুটবলে ফের এটিকে, আসছে উত্তরপ্রদেশের প্রথম ফুটবল ক্লাব ইন্টার কাশী

ক্লাবের মালিকানায় যুক্ত থাকবেন জেরার্ড পিকেও।
Posted: 04:55 PM Jun 30, 2023Updated: 04:55 PM Jun 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ফুটবলে প্রত্যাবর্তন অ্যাটলেটিকো মাদ্রিদের (Atletico Madrid)। নয়া টিম গড়ে ফের ভারতীয় টুর্নামেন্টে অংশ নিতে চলেছে স্পেনের বিখ্যাত ক্লাব। তবে এটিকে একা নয়, তাদের হাত ধরে ভারতে আসতে চলেছেন জেরার্ড পিকের মালিকানাধীন ফুটবল দলও। সম্মিলিতভাবে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) প্রথম ফুটবল ক্লাব শুরু হতে চলেছে তাঁদের হাত ধরেই। আগামী মরশুমেই তাঁদের আই লিগ খেলতে দেখা যেতে পারে।

Advertisement

জানা গিয়েছে, ইন্টার কাশী (Inter Kashi) নামে একটি ক্লাবের মালিকানা পেয়েছে অ্যাটলেটিকো। এছাড়াও এই ক্লাবের মালিকানা রয়েছে এফসি অ্যান্ডোরা ও কলকাতার আরডিবি গোষ্ঠীর হাতে। স্পেনের দ্বিতীয় ডিভিশনের ক্লাব এফসি অ্যান্ডোরার মালিক সেদেশের তারকা ফুটবলার জেরার্ড পিকে। যৌথ মালিকানার ফলে প্রথমবার উত্তরপ্রদেশে চালু হতে চলেছে আই লিগ ক্লাব।

[আরও পড়ুন: এপার বাংলায় মুক্তির অপেক্ষায় প্রথম সিনেমা, কতটা চ্যালেঞ্জিং ছিল? জানালেন মিথিলা]

বৃহস্পতিবারই এই নতুন ক্লাবের লোগো ইন্মোচন হয়েছে। ক্লাবের তরফে বিবৃতি দিয়ে বলা হয়, “আরডিবি গোষ্ঠীর সঙ্গে অ্যাটলেটিকো মাদ্রিদের চুক্তি হয়েছে। উত্তরপ্রদেশের প্রথম সর্বভারতীয় ক্লাব গড়ে তুলব আমরা। বারাণসীকে (Varanasi) কেন্দ্র করেই গড়ে উঠবে ইন্টার কাশী ক্লাব। অ্যাটলেটিকো মাদ্রিদের অভিজ্ঞতা কাজে লাগিয়েই একেবারে প্রথম থেকে ক্লাবটিকে গড়ে তোলা হবে।” প্রাথমিকভাবে জানা গিয়েছে, এই ক্লাবের কোচ হবেন জামশেদপুর এফসির প্রাক্তন ম্যানেজার কার্লোস স্যান্টামিনার। ২০২৩ সালেই যেন ইন্টার কাশী আই লিগে খেলতে পারে, তার জন্য ইতিমধ্যেই আবেদন করা হয়েছে ক্লাবের তরফে।

প্রসঙ্গত, ভারতীয় ফুটবলের সঙ্গে ভালভাবে পরিচিত অ্যাটলেটিকো মাদ্রিদ। কলকাতার দলের মালিকানা ছিল তাদের হাতে। আইএসএল খেতাব জয়ের কৃতিত্বও রয়েছে স্প্যানিশ ক্লাবটির। ২০১৮ সালে অবশ্য প্রতিযোগিতামূলক ফুটবল থেকে সরে দাঁড়ায় তারা। টাটা ফুটবল অ্যাকাডেমির সঙ্গে চুক্তি করে এটিকে। এবার ইন্টার কাশীর হাত ধরে ফের ভারতীয় ফুটবল প্রতিযোগিতায় ফিরছে তারা।

[আরও পড়ুন: বাকি স্ত্রীর শেষকৃত্যের কাজ, শর্তসাপেক্ষে প্যারোলের মেয়াদ বাড়ল কালীঘাটের কাকুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement