shono
Advertisement

ODI World Cup 2023: বিশ্বকাপের পরই কি নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন বাবর? ইডেনে নামার আগেই তুঙ্গে জল্পনা

সাংবাদিকদের প্রশ্নের কী উত্তর দিলেন পাক অধিনায়ক?
Posted: 09:11 AM Nov 11, 2023Updated: 12:14 PM Nov 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমর্থকদের একরাশ প্রত্যাশা কাঁধে নিয়ে ভারতে পা রেখেছিলেন বাবর আজমরা (Babar Azam)। কিন্তু বিশ্বকাপে ভক্তদের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থই হয় পাকিস্তান। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হচ্ছে দল। আর তাই ব্যর্থতার দায় নিয়ে সাদা বলের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরে দাঁড়াতে চলেছেন বাবর। খবর অন্তত এমনটাই।

Advertisement

একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, নিজের ভবিষ্যৎ নিয়ে নাকি ইতিমধ্যেই প্রাক্তন ক্রিকেটার, পাক বোর্ড চেয়ারম্যান রামিজ রাজা এবং ঘনিষ্ঠ কয়েকজনের সঙ্গে কথা বলেছেন বাবর। শোনা যাচ্ছে, অনেকেই নাকি তাঁকে তিন ধরনের ফরম্যাটে অধিনায়কত্ব ছাড়ার পরামর্শ দিয়েছেন। ফলে বিশ্বকাপের পরই তাঁর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর জল্পনা ক্রমেই জোড়ালো হচ্ছে।

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার কাছে হেরে কাপ যুদ্ধ থেকে ছিটকে গেলেও বেগ দিল আফগানরা]

আজ, শনিবার ইডেনে ইংল্যান্ডের বিরুদ্ধে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবেন বাবররা। এ ম্যাচে ইংল্যান্ডকে ২৮৭ রানে হারালে সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা রয়েছে পাকিস্তানের। এককথায় কোনও মিরাকল না ঘটলে পাকিস্তান যে বিশ্বকাপ (World Cup 2023) থেকে ছিটকে গিয়েছে, তা লিখে দেওয়াই যায়। এমন পরিস্থিতিতে শুক্রবার নেতৃত্ব নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়তে হয় তাঁকে। যাতে বাবরের জবাব, “দেশে ফিরে কিংবা এই ম্যাচের পর দেখব কী করা যায়। আপাতত পরের ম্যাচেই ফোকাস করতে চাই।” বাবর যদি সত্যিই নেতৃত্ব ছাড়েন, সেক্ষেত্রে কিন্তু সহ-অধিনায়ক শাদাবের ক্যাপ্টেন হওয়ার সম্ভাবনা কম। এই দৌড়ে এগিয়ে শাহিন শাহ আফ্রিদি। যদিও পাক প্রাক্তনীদের একাংশের মতে, এভাবে ইডেন ম্যাচের পরই অধিনায়কত্ব ছাড়বেন না বাবর। 

জোড়া ম্যাচ জিতে চলতি কাপ যুদ্ধের অভিযান শুরু করেছিল পাকিস্তান। কিন্তু ভারতের কাছ হারের পরেই সব হিসাব বদলে যায়। এর পর অস্ট্রেলিয়া, আফগানিস্তান এবং দক্ষিণ আফ্রিকার কাছেও পরাস্ত হয় তারা। তবে ডাকওয়ার্থ লুইস নিয়মে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিতে যাওয়ায় শেষ চারের দরজা খুলে রেখেছিল পাকিস্তান। কিন্তু কিউয়িরা নিজেদের গত ম্যাচ জিতে সে আশায় জল ঢেলে দিয়েছে। তাই আজ পাকিস্তানের কাছে যে লড়াইটা সম্মানরক্ষার, তা বলাই বাহুল্য়।

[আরও পড়ুন: PM Modi Degree: ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ! মোদির ডিগ্রি প্রকাশের আর্জি খারিজ গুজরাট হাই কোর্টের]  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement