shono
Advertisement

নারীবিদ্বেষী মন্তব্য করে তীব্র বিতর্কে বাংলাদেশি পেসার, চাপের মুখে চাইলেন ক্ষমা

ঘটনাটি ঠিক কী?
Posted: 09:17 AM Sep 20, 2023Updated: 09:28 AM Sep 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলারা চাকরি করলে সমাজ উচ্ছন্নে যাবে। স্বামী ও সন্তানদের অধিকারও লঙ্ঘিত হয় মহিলারা চাকরি করলে। এমনই বিতর্কিত পোস্ট করে তীব্র সমালোচনার মুখে পড়েন বাংলাদেশের (Bangladesh) তরুণ পেসার তানজিম হাসান শাকিব (Tanzim Hasab Shakib)। বিতর্ক চরমে পৌঁছানোর পরই ক্ষমা চেয়ে নেন তিনি। বলেন, মহিলাদের প্রতি তাঁর চিন্তাভাবনা এমন নয়। কারণ তাঁর মা-ও একজন মহিলা।

Advertisement

ঘটনাটি ঠিক কী? গত বছরের সেপ্টেম্বর মাসে তানজিম ফেসবুকে লেখেন, “মহিলারা চাকরি করলে স্বামীদের অধিকার লঙ্ঘন হয়, সন্তানরাও তার মায়ের কাছ থেকে ন্যায্য পাওনা থেকে বঞ্চিত হয়। বিবাহিত মহিলারা চাকরি করলে তাঁর আব্রু নষ্ট হয়ে যায়। পরিবার ধ্বংস হয়। সবমিলিয়ে, মহিলারা চাকরি করলে গোটা সমাজই নষ্ট।” এই পোস্টটি নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। ভারতের মতো হেভিওয়েট দলের বিরুদ্ধে জীবনের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে বাংলাদেশকে জিতিয়ে মাঠ ছেড়েছিলেন তানজিম। কিন্তু তাঁর দুরন্ত পারফরম্যান্সকে ছাপিয়ে গিয়েছে এই বিতর্ক। তবে চাপের মুখে ক্ষমা চেয়েছেন তিনি।

[আরও পড়ুন: এএফসি কাপের শুরুতেই বড় জয়, লোবেরার ওড়িশাকে বিধ্বস্ত করল মোহনবাগান]

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে জালাল ইউনুস জানান, নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন তানজিম। এরপরই তরুণ তারকাকে বোর্ডের তরফে সতর্ক করা হয়েছে, ভবিষ্যতে যেন সোশাল মিডিয়ায় এই ধরনের পোস্ট তিনি না করেন। যার উত্তরে তানজিম জানান, মহিলাদের প্রতি তাঁর কোনও বিদ্বেষ নেই। মহিলাদের অসম্মানও করতে চাননি তিনি। কারণ তাঁর মা-ও একজন মহিলা।

উল্লেখ্য, অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এই পেসারের। সিনিয়র দলের হয়ে প্রথম ম্যাচেই দুই উইকেট তুলে নেন তিনি। মাত্র ৮ বলে ১৪ রানের ক্যামিও ইনিংসও আসে তাঁর ব্যাট থেকে। এহেন প্রতিভাবান পেসারকে নিয়েই মাঠের বাইরে নিন্দার ঝড় ওঠে।

[আরও পড়ুন: মিলেছে প্রাথমিক সম্মতি, রাজ্যকে ৩ হাজার ২০০ কোটি টাকা ঋণ দেবে বিশ্বব্যাঙ্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement