shono
Advertisement

নেপালকে দাঁড়াতেই দিল না ভারতের যুব দল, সহজে জিতে শেষ চারে টিম ইন্ডিয়া

ভারতের বোলার রাজ লিম্বানি সাতটি উইকেট নেন।
Posted: 04:49 PM Dec 12, 2023Updated: 07:33 PM Dec 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের কাছে আগের ম্যাচে হার মেনেছিল ভারতের অনূর্ধ্ব ১৯ (India under 19) দল। সেই হারের ধাক্কা সামলে উঠে এশিয়া কাপে (Asia Cup) মঙ্গলবার নেপালকে মাটি ধরাল ভারতের যুব ক্রিকেট দল। বলতে গেলে নেপালকে এদিন দাঁড়াতেই দিল না ভারতের যুব দল। বোলিং ও ব্যাটিংয়ে প্রাধান্য দেখায় ভারতের যুব দল। আর এই জয়ের ফলে সেমিফাইনালের ছাড়পত্র জোগাড় করল ভারত।
অন্য দিকে, আফগানিস্তানকে হারিয়ে পাকিস্তানও সেমিফাইনালে পৌঁছেছে। টস জিতে ভারতের যুব দল প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। মাত্র ৫২ রানে শেষ হয়ে যায় নেপালের ইনিংস। দুঅঙ্কের রানে পৌঁছতে পারেননি নেপালের কোনও ব্যাটারই। একমাত্র শ্রীযুক্ত অতিরিক্তের সংগ্রহ ১৩ রান। ভারতের রাজ লিম্বানি সাতটি উইকেট নেন।

Advertisement

[আরও পড়ুন: রেফারির মুখে সজোরে ঘুষি ক্লাব প্রেসিডেন্টের, তুরস্কের ফুটবলে নজরবিহীন ঘটনা]

আরাধ্য শুক্লা ২টি উইকেট নেন। ভারতীয় দল সেই রান ৭.১ ওভারে তুলে নেয়। ভারতীয় যুব দলের দুই ওপেনার আদর্শ সিং ও আরশিন কুলকার্নি জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন। আরশিন ৩০ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন। 
অন্য ম্যাচে পাকিস্তানের যুব দল ৮৩ রানে হারিয়েছে আফগানিস্তানের যুব দলকে। প্রথমে ব্যাট করে পাকিস্তান করেছিল ৩০৩ রান।  আফগানিস্তানের যুব দল রান তাড়া করতে নেমে থেমে যায় ২২০ রানে। গ্রুপ সেরা হয়ে পাকিস্তান পৌঁছল শেষ চারে। দ্বিতীয় দল হিসেবে ভারতও জোগাড় করল সেমিফাইনালের ছাড়পত্র। 

[আরও পড়ুন: রোহিত-বিরাটদের মোকাবিলার জন্য একাধিক স্পিনার নিয়ে আসছে বেন স্টোকসের ইংল্যান্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement