shono
Advertisement

অবসর ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই ‘প্রত্যাবর্তন’, কী বলছেন মেরি কম?

আন্তর্জাতিক বক্সিং অ্যাসোসিয়েশনের নিয়ম অনুযায়ী পুরুষ ও মহিলা বক্সাররা ৪০ বছর বয়স পর্যন্ত অভিজাত প্রতিযোগিতাগুলোতে অংশ নিতে পারেন। মেরি কমের বয়স এখন ৪১ বছর। ফলে খেলার নিয়মের কারণে বক্সিং গ্লাভস তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন মেরি। বুধবার এমনটাই জানা গিয়েছিল।
Posted: 09:29 AM Jan 25, 2024Updated: 12:33 PM Jan 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছয়বারের বিশ্ব চাম্পিয়ন কিংবদন্তি বক্সারের বক্তব্যের ‘ভুল ব্যাখ্যা’ হয়েছিল। তিনি আদৌ অবসর নেননি। বৃহস্পতিবার জানিয়ে দিলেন মেরি কম (Mary Kom)। আন্তর্জাতিক বক্সিং অ‌্যাসোসিয়েশনের নিয়ম অনুযায়ী পুরুষ ও মহিলা বক্সাররা ৪০ বছর বয়স পর্যন্ত অভিজাত প্রতিযোগিতাগুলোতে অংশ নিতে পারেন। মেরি কমের বয়স এখন ৪১ বছর। ফলে খেলার নিয়মের কারণে বক্সিং গ্লাভস তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন মেরি। বুধবার এমনটাই জানা গিয়েছিল। যদিও কয়েক ঘণ্টার পরেই প্রত্যাবর্তন হল ভারতের অলিম্পিক্স পদকজয়ী বক্সারের। এই বিষয়ে ঠিক কী বলেছেন তিনি?  

Advertisement

বৃহস্পতিবার মেরি জানিয়েছেন, সংবাদমাধ্যমের থেকেই নিজের অবসরের কথা জেনেছেন। এক বিবৃতিতে বলেন, “প্রিয় সংবাদমাধ্যমের বন্ধুরা আমি এখনও অবসর নিইনি। আমার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। অবসর ঘোষণা করার হলে সংবাদমাধ্যমকে নিজে ডেকে জানিয়ে দেব।”

 

[আরও পড়ুন: ১৬ এপ্রিল লোকসভা নির্বাচন? কমিশনের ‘নোটে’ জল্পনা তুঙ্গে]

২০১২ সালে লন্ডন অলিম্পিক্সের ৫১ কেজি বিভাগে ব্রোঞ্জ পদক জিতে মহিলাদের বক্সিংয়ে অলিম্পিক্স পদক জিতে প্রথম ভারতীয় বক্সার হয়েছিলেন মেরি কম। মেরি কম বিশ্বের প্রথম মহিলা বক্সার হিসাবে ছয়বার বিশ্ব চ্যাম্পিয়নের খেতাব জিতেছেন। মণিপুরের এই ক্রীড়াবিদ ভারতের প্রথম মহিলা বক্সার যিনি ২০১৪ সালে এশিয়ান গেমসে সোনা জিতেছিলেন। ২০০৬ সালে মেরি কমকে পদ্মশ্রী এবং ২০০৯ সালে দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কারে ভূষিত করা হয়েছিল। উল্লেখ্য, বুধবার মেরি বলেছিলেন, ‘‘আমি আরও কিছুদিন রিংয়ে থাকতে চেয়েছিলাম। কিন্তু বয়সের কারণেই অবসরে বাধ‌্য হলাম।’’ এই বক্তব্যেরই ভুল ব্যাখ্যা হয়েছে, বৃহস্পতিবার জানালেন মেরি।

 

[আরও পড়ুন: অব্যাহত জোটের জট! ফের একলা চলার ইঙ্গিত মমতার, আদৌ থাকবেন রাহুলের ন্যায় যাত্রায়?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement