shono
Advertisement

অভিষেকেই হ্যাটট্রিক করে নজির বোর্জেসের, ব্রাজিলের মহিলা তারকার এই রেকর্ড নেই পেলে-রোনাল্ডিনহোরও

ব্রাজিলের জার্সিতে বোর্জেসের অভিষেক হয় ২০২১ সালে।
Posted: 11:12 AM Jul 25, 2023Updated: 11:13 AM Jul 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নজির গড়লেন ব্রাজিলের অ্যারে বোর্জেস (Ary Borges)। মহিলাদের বিশ্বকাপ ফুটবলে ব্রাজিল (Brazil) ৪-০ গোলে বিধ্বস্ত করেছে পানামাকে। সেই ম্যাচে বোর্জেস হ্যাটট্রিক করেন। একটি অ্যাসিস্টও করেন তিনি। ম্যাচের পর থেকেই বোর্জেস বন্দনা ব্রাজিল জুড়ে।

Advertisement

তাঁর আইডল মার্তাও প্রশংসা করেন বোর্জেসের। ফিফা থেকেও এল বোর্জেসকে নিয়ে আপডেট। জানিয়ে দেওয়া হল তাঁর রেকর্ড। যে রেকর্ড নেই পেলে বা রোনাল্ডোনহোর। সেই রেকর্ডই করে বসে রয়েছেন বোর্জেস। ফিফা বলছে, প্রথম ব্রাজিলীয় হিসেবে (পুরুষ, মহিলা নির্বিশেষে) অভিষেক বিশ্বকাপে হ্যাটট্রিক নেই কারওরই।

[আরও পড়ুন: ‘ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের এই পতন আমাকে ভীষণ যন্ত্রণা দেয়’, বলছেন কিংবদন্তি পেসার অ্যামব্রোজ]

বোর্জেসের আইডল মার্তাকে বিশ্বের শ্রেষ্ঠ মহিলা ফুটবলার হিসেবে ধরা হয়। ষষ্ঠ বিশ্বকাপ খেলছেন তিনি। বোর্জেস সম্পর্কে মার্তা বলছেন, ”অভিষেকে হ্যাটট্রিক করা সহজ ব্যাপার নয়। তবে বোর্জেস যেন অন্য বিমানে উঠেছে।” ব্রাজিলের হয়ে ১১৫ টি গোল রয়েছে মার্তার। তিনি বোর্জেস সম্পর্কে আরও বলেন, ”ও হ্যাটট্রিক করেছে, অ্যাসিস্টও করেছে। ফলে প্রায় চারটি গোলই করেছে বোর্জেস। ওর পরিবর্ত হিসেবে নামায় আমি নিজে সম্মানিত বোধ করছি।” খেলার শেষ বাঁশি বাজার পনেরো মিনিট আগে বোর্জেসকে তুলে নেওয়া হয়। তাঁর জায়গায় মাঠে নামেন মার্তা।

আক্রমণাত্মক মিডফিল্ডার বোর্জেসের ছেলেবেলা ছিল বড্ড কঠিন। মাত্র ১০ বছর বয়সে তাঁর মা-বাবা ছেড়ে চলে যান বোর্জেসকে। সেই সময়ে ঠাকুমার কাছে মানুষ হন বোর্জেস। বিশ্বকাপের প্রথম ম্যাচে রেকর্ড করা বোর্জেসের আন্তর্জাতিক অভিষেক হয় ২০২১ সালে। 

[আরও পড়ুন: বৃষ্টি ধুয়ে দিল জয়ের আশা, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় পতন ভারতের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement