shono
Advertisement

২৭ বছর পরে অস্ট্রেলিয়ার মাঠে টেস্ট জয়, ওয়েস্ট ইন্ডিজের কীর্তিতে লারার চোখে জল

ভাইরাল হয়েছে ক্যারিবিয়ান কিংবদন্তির কান্নার ভিডিও।
Posted: 07:39 PM Jan 28, 2024Updated: 07:39 PM Jan 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৭ বছরের অপেক্ষা। অবশেষে অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে টেস্ট জিতল ওয়েস্ট ইন্ডিজ (West Indies)। অজি দুর্গ গাব্বায় রুদ্ধশ্বাস লড়াই দুদলের। শেষ পর্যন্ত মাত্র আট রানে ম্যাচ জেতে ক্যারিবিয়ান বাহিনী। কমেন্ট্রি বক্সে বসে ইতিহাসের সাক্ষী হলেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ব্রায়ান লারা (Brian Lara)। ম্যাচ শেষ হতেই লাফিয়ে উঠে কান্নায় ভেঙে পড়েন তিনি। ভাইরাল হয়ে গিয়েছে সেই মুহূর্তের ভিডিও।

Advertisement

বৃহস্পতিবার থেকে অস্ট্রেলিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্ট চলছিল। দুই টেস্টের সিরিজের প্রথম ম্যাচ জিতেছিল অজি বাহিনী। পরের ম্যাচেও বিশ্বচ্যাম্পিয়নরাই জিতবে, সেরকমটাই অনুমান ছিল ক্রিকেটমহলের। কিন্তু মাঠে নেমে মরিয়া লড়াই করল ক্রেগ ব্রেথওয়েটের ওয়েস্ট ইন্ডিজ। তরুণ ক্রিকেটারদের সামনে দমে গেল অজি বিক্রম। ম্যাচের চতুর্থ দিন টানটান লড়াইয়ের পর ২০৭ রানে থেমে গেল অস্ট্রেলিয়ার ইনিংস। মাত্র ৮ রানে ম্যাচ জিতল ওয়েস্ট ইন্ডিজ।

[আরও পড়ুন: অস্ট্রেলীয় ওপেনে ইতিহাস, প্রথমবার ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন সিনার]

২৭ বছর আগে শেষবার অস্ট্রেলিয়া থেকে টেস্ট জিতে ফিরেছিল ক্যারিবিয়ান ব্রিগেড। ১৯৯৭ সালের সেই ম্যাচে ১৩২ রান করেছিলেন লারা। তাঁর দুরন্ত ইনিংসে ভর করেই অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। পার্থের মাঠে সেটাই শেষবার। তার পর থেকে আর অস্ট্রেলিয়ার ঘরের মাঠে তাদের হারাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।

চোখের সামনে দলের এমন সাফল্য দেখে আবেগ চেপে রাখতে পারেননি লারা। ম্যাচের সময়ে অজি তারকা অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে বসে ধারাভাষ্য দিচ্ছিলেন তিনি। শেষ উইকেট পড়তেই লাফিয়ে উঠে গিলক্রিস্টকে জড়িয়ে ধরেন লারা। তার পরে কান্নায় ভেঙে পড়েন। আনন্দাশ্রুর সেই ভিডিও মুহূর্তে ভাইরাল নেটদুনিয়ায়। সেই দেখে মাইকেল ভন বলেন, “কমেন্ট্রি বক্সে লারার কান্না থেকেই পরিষ্কার, টেস্ট ক্রিকেট আজও প্রাসঙ্গিক।”

[আরও পড়ুন: প্রথম টেস্টে লড়েও হার ভারতের, পাঁচ টেস্টের সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement