shono
Advertisement

কুস্তিগিরদের যৌন হেনস্তা মামলায় চাপে ব্রিজভূষণ, চার্জশিটে কড়া শাস্তির সুপারিশ

যৌন হেনস্তায় দোষী প্রমাণিত হলে হাজতবাস হতে পারে ব্রিজভূষণের।
Posted: 04:21 PM Jul 11, 2023Updated: 04:21 PM Jul 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিজভূষণের শাস্তি হবেই। তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের স্বপক্ষে যথেষ্ট প্রমাণ রয়েছে। যৌন হেনস্তা থেকে শুরু করে কুস্তিগিরদের পিছু নেওয়া- সমস্ত অভিযোগের ভিত্তিতে প্রমাণ জমা পড়েছে দিল্লি পুলিশের হাতে। সমস্ত তথ্যপ্রমাণ খতিয়ে দেখেই কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে চার্জশিট জমা পড়েছে। তার ভিত্তিতেই দিল্লি পুলিশের (Delhi Police) দাবি, কোনওমতেই শাস্তি এড়াতে পারবেন না ব্রিজভূষণ। আইনের ধারা মেনেই কঠোর শাস্তি পাবেন তিনি। 

Advertisement

গত ১৫ জুন ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে চার্জশিট জমা করে দিল্লি পুলিশ। অভিযুক্ত বিজেপি সাংসদের বিরুদ্ধে নানা অপরাধের কথা উল্লেখ করা হয়েছে এই চার্জশিটে। মহিলাদের শ্লীলতাহানি, যৌন হেনস্তা-সহ বেশ কয়েকটি ধারার উল্লেখ রয়েছে। চার্জশিটে এমনটাও উল্লেখ রয়েছে, একই কুস্তিগিরকে একাধিকবার যৌন হেনস্তা করেছেন ব্রিজভূষণ। তবে পকসোর আওতায় থাকা অভিযোগ খারিজ করার সুপারিশ করে পুলিশ।

[আরও পড়ুন: ভোটগণনার মাঝেই পুনর্নির্বাচনের দাবি শুভেন্দুর! হাই কোর্টে দায়ের মামলা]

সব মিলিয়ে ছ’টি অভিযোগ রয়েছে ব্রিজভূষণের বিরুদ্ধে। তার মধ্যে রয়েছে মহিলাদের শ্লীলতাহানি, যৌন হেনস্তার মতো অভিযোগ। এছাড়াও ‘স্টকিং’ বা মহিলা কুস্তিগিরদের পিছু নেওয়ারও অভিযোগ রয়েছে ব্রিজভূষণের বিরুদ্ধে। দোষী সাব্যস্ত হলে পাঁচ বছর পর্যন্ত কারাদণ্ডের সাজা হতে পারে বিজেপি সাংসদের। ইতিমধ্যেই ব্রিজভূষণের বিরুদ্ধে অডিও এবং ভিডিও প্রমাণ জমা দিয়েছেন কুস্তিগিররা। তার ভিত্তিতেই দিল্লি পুলিশের দাবি, ব্রিজভূষণের শাস্তি পাওয়া শুধুই সময়ের অপেক্ষা।

প্রসঙ্গত, সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রেসিডেন্ট ব্রিজভূষণ শরণ সিংকে (Brij Bhushan Sharan Singh) সমন পাঠিয়েছে দিল্লির আদালত। আগামী ১৮ জুলাই তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। তবে সমন পেয়েও নিজেকে নির্দোষ বলেই দাবি করেছেন বিজেপি সাংসদ (BJP)। সাফ জানিয়ে দিয়েছেন, আদালতে হাজিরা দিতে তাঁর কোনও অসুবিধা নেই। নির্দিষ্ট সময়েই আদালতে পৌঁছবেন তিনি। 

[আরও পড়ুন: ইদ উপলক্ষে বাড়ি ফিরতেই বিপত্তি, ব্যক্তিকে কুপিয়ে খুন দুই স্ত্রীর]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement