shono
Advertisement

কাস্টমসের বিরুদ্ধেও জয়, কলকাতা লিগের চ্যাম্পিয়নশিপ রাউন্ডে কার্যত নিশ্চিত ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গলের জয়ের ধারা অব্যাহত।
Posted: 05:13 PM Aug 22, 2023Updated: 05:26 PM Aug 22, 2023

ইস্টবেঙ্গল: ১ (মহিতোষ রায়)
কাস্টমস: ০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা লিগে ইস্টবেঙ্গলের (East Bengal) স্বপ্নের দৌড় অব্যাহত। এরিয়ানের পর এবার কলকাতা কাস্টমসের বিরুদ্ধেও জয়ের শিরোপা পেল লাল-হলুদ শিবির। ঘরের মাঠে কাস্টমসকে ১-০ গোলে হারাল বিনো জর্জের (Bino Geroge) ছেলেরা। ম্যাচের একমাত্র গোলটি করলেন মহিতোষ রায়।

Advertisement

ঘরোয়া লিগে চলতি মরশুমে স্বপ্নের ফর্মে ইস্টবেঙ্গল। এই ম্যাচের আগে ১০ ম্যাচে ২৩ পয়েন্ট ছিল লাল-হলুদের। অন্যদিকে কাস্টমস সেভাবে ধারাবাহিক ছিল না। প্রত্যাশিতভাবে এই ম্যাচে নামার আগে ফেভরিট ছিল ইস্টবেঙ্গলই। তবে এদিন কাস্টমস (Customs) ইস্টবেঙ্গলের সঙ্গে সমানে সমানে লড়াই করেছে।

[আরও পড়ুন: সীমা হায়দারের পুনরাবৃত্তি? কোলের সন্তান নিয়ে স্বামীর জন্য ভারতে বাংলাদেশি যুবতী]

ম্যাচের প্রথমার্ধ তো বটেই, দ্বিতীয়ার্ধেও একটা বড় অংশ সমানে সমানে লড়াই হয়েছে। খেলার গতি বদলে যায় ম্যাচের ৭০ মিনিটে কাস্টমসের এক ফুটবলার লালকার্ড দেখায়। তারপর আক্রমণের ঝাঁজ বাড়ায় ইস্টবেঙ্গল। ম্যাচের ৮৭ মিনিটে গিয়ে একমাত্র গোলটি করেন পরিবর্ত ফুটবলার মহিতোষ রায়। তাঁর দৃষ্টিনন্দ গোলেই জয় নিশ্চিত হয় লাল-হলুদের। যদিও ইস্টবেঙ্গলের গোলের পরমুহূর্তেই অবশ্য কাস্টমসও গোল পেয়েছিল। ফ্রি-কিক থেকে লাল-হলুদের জালে বল জড়িয়ে দেয় তাঁরাও। যদিও রেফারি সেই গোল বাতিল বলে ঘোষণা করেন। ইস্টবেঙ্গল গোলরক্ষক আদিত্য পাত্রকে ফাউল করা হয়েছে বলে জানান তিনি। শেষপর্যন্ত ১-০ গোলে ম্যাচ জিতে নেয় লাল-হলুদ শিবির।

[আরও পড়ুন: জিন্স-টিশার্ট, লেগিংস পরে পড়াতে আসা যাবে না, শিক্ষকদের নির্দেশিকা অসম সরকারের]

জয়ের সুবাদে ইস্টবেঙ্গল যে শুধু লিগ (Calcutta Football League) টেবিলের শীর্ষস্থান ধরে রাখল, তাই নয়। সেই সঙ্গে চ্যাম্পিয়নশিপ রাউন্ড ওঠাটাও কার্যত নিশ্চিত করে ফেলল। ১১ ম্যাচে তাঁদের সংগ্রহ ২৬ পয়েন্ট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement