shono
Advertisement

পাকিস্তান থেকে সরতে পারে ২০২৫-এর চ্যাম্পিয়ন্স ট্রফি, বিকল্প ভেন্যু হিসেবে এগিয়ে কোন দেশ?

২০১৭ সালে শেষ বার চ্যাম্পিয়ন্স ট্রফি হয়েছিল। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান।
Posted: 07:02 PM Nov 27, 2023Updated: 07:02 PM Nov 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি (Champions Trophy) কি হবে পাকিস্তানে? নাকি তা সরে যাবে অন্যত্র?
২০১৭ সালে শেষ বার চ্যাম্পিয়ন্স ট্রফি হয়েছিল। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান (Pakistan)। আট বছর পরে ফের তা হওয়ার কথা। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফি পাক মুলুকে হওয়ার ক্ষেত্রে বাদ সেধেছে ভারত ও পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক।
পাকিস্তানের মাটিতে গিয়ে ভারত খেলতে না চাওয়ায় হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হয় এশিয়া কাপ। এক্ষেত্রেও ভারত যদি শেষপর্যন্ত পাকিস্তানে গিয়ে না খেলে, তাহলে চ্যাম্পিয়ন্স ট্রফি সরে যেতে পারে দুবাইয়ে। নয়তো এশিয়া কাপের মতো হাইব্রিড মডেল অনুসরণ করা হতে পারে।

Advertisement

[আরও পড়ুন: ব্যাটে প্যালেস্টাইনের পতাকা, মোটা অঙ্কের জরিমানা গুনতে হল প্রাক্তন পাক ক্রিকেটারের ছেলেকে]

এদিকে পাক মুলুকে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করার জন্য দারুণ আগ্রহী পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাদের তরফে অনুরোধ করা হয়েছে, এখনই আইসিসি একটি চুক্তি স্বাক্ষর করুক। সেই চুক্তিতে উল্লেখ থাকবে, যদি রাজনৈতিক,কূটনৈতিক এবং নিরাপত্তাজনিত কারণ দর্শিয়ে ভারত (Indian Cricket Team) পাকিস্তানে গিয়ে খেলতে না চায়, তা হলে পাক বোর্ডকে ক্ষতিপূরণ দিতে হবে।
২০২৫ অবশ্য এখনও ঢের দেরি। তবে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন নিয়ে যে ঝড় উঠবে তা বলাই বাহুল্য। শেষমেশ চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তানে না হলে, দুবাইয়ে হবে এই টুর্নামেন্ট। আট দেশের এই টুর্নামেন্টের বল শেষপর্যন্ত কোথায় গড়ায় সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: চরম ব্যাটিং ব্যর্থতার জের, বিজয় হাজারেতে তামিলনাড়ুর কাছে বাংলার লজ্জার হার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার