shono
Advertisement

‘এখনও প্রমাণ করতে হবে?’ জাতীয় দল থেকে বাদ পড়ে পূজারার মুখে হতাশার সুর

ঘরোয়া টুর্নামেন্টে রান করে ফিরতে হবে জাতীয় দলে, পূজারাকে বার্তা নির্বাচকদের।
Posted: 08:30 PM Aug 21, 2023Updated: 08:30 PM Aug 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara )। ব্যর্থ হওয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ থেকে বাদ পড়তে হয় তাঁকে। দল থেকে বাদ পড়ায় আঘাত পান পূজারা। নির্বাচকরা তাঁর কাছে বার্তা পৌঁছে দিয়েছিলেন, ঘরোয়া টুর্নামেন্টে ভাল রান করে ফিরতে হবে জাতীয় দলে। দল থেকে ছিটকে যাওয়ার হতাশা গ্রাস করেছে পূজারাকে।

Advertisement

ক্রিকেট সংক্রান্ত একটি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে পূজারা বলেছেন, ”গত কয়েকবছরে উত্থান পতন হয়েছে আমার ক্রিকেট কেরিয়ারে। এই ওঠানামা একজন ক্রিকেটারের পরীক্ষা নেয়। আমি ৯০টির বেশি টেস্ট ম্যাচ খেলেছি। তার পরেও যদি আমাকে বাদ পড়তে হয়, আবার নতুন করে প্রমাণ করতে হয়, তাহলে সেটা নতুন এক চ্যালেঞ্জ।” 

[আরও পড়ুন: ‘ঢাকা আবাহনী ম্যাচ আমাদের কাছে ফাইনাল’, প্রতিপক্ষকে সমীহ ফেরান্দোর]

দল থেকে বাদ পড়ায় হতাশ পূজারা। তাঁর কথাতেই তা ফুটে উঠেছে। পূজারা বলেছেন, ”কখনও কখনও হতাশা তো আসেই। ৯০টির বেশি টেস্ট ম্যাচ খেলার পরে পাঁচ-ছয় হাজার রানের পরেও নিজেকে প্রমাণ করা কিন্তু সহজ নয়।”

২০২১-২৩ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সাইকেলে পূজারা দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী। বিরাট কোহলির পরেই পূজারা। তিনি বলছেন, ”বহু বছর ধরে আন্তর্জাতিক পর্যায়ে সফল ভাবে খেলার পরেও যদি সংশয় থাকে, যদি প্রশ্ন ওঠে, তুমি কি সত্যিই ততটা ভাল, তাহলে হতাশা গ্রাস করতে বাধ্য, আত্মসম্মানে আঘাত লাগে।” 

[আরও পড়ুন: ‘একটা ব্যাটিং স্লট বিরাট কোনও পার্থক্য গড়ে দেবে না’, চার নম্বর পজিশন নিয়ে বললেন সৌরভ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement