কমনওয়েলথে সোনা ১৬ বছরের মিনু ভাকরের, রূপো হিনার

12:20 PM Jul 11, 2018 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছুটির সকালে দেশবাসীর জন্য সুখবর। চতুর্থ দিনেও কমনওয়েলথ গেমস দাপিয়ে বেড়াচ্ছেন ভারতীয় ক্রীড়াবিদরা। রবিবার সোনা জিতলেন মিনু ভাকর। রুপো আনলেন হিনা সিধু।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[  সোনা ফলাচ্ছেন ভারতীয় ভারোত্তোলকরা, ৮৫ কেজি বিভাগে বাজিমাত ভেঙ্কট রাগালার ]

রবিবার সকাল সকাল ভারতীয়দের জন্য একগুচ্ছ সুখবর উপহার দিলেন ক্রীড়াবিদরা। মেয়েদের ৪৫-৪৮ কেজি বক্সিং বিভাগে স্কটল্যান্ডের মেগান গর্ডনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখেন মেরি কম। এরপরই মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তল বিভাগে সোনা জেতেন মিনু ভাকর। বয়স মোটে ষোল। তুখড় পারফরম্যান্সের নমুনা রাখেন তিনি। কোনওসময়েই তাঁর দাপট কমেনি। গোড়া থেকেই বিপক্ষককে এগিয়ে যেতে দেননি সেভাবে, তবে সেকেন্ড স্টেজে নিজেকে উজার করে দেন অ্যাথলিট। ফলে সোনা জয় ছিল স্রেফ সময়ের অপেক্ষা।  শুধু সোনা জিতেই ক্ষান্ত হননি এই তরুণী, কমনওয়েলথ গেমসে রেকর্ডও গড়েন তিনি।ফাইনাল রাউন্ডে ২৪০.৯ পয়েন্ট আদায় করে রেকর্ড মুঠোয় পোরেন তিনি। হিনা সিধুকে শুরুতে একটু বেগ পেতে হলেও শেষমেশ ছন্দ ফিরে পান তিনিও। শেষ করেন রুপো জিতে।

Advertising
Advertising

পুরুষদের শুটিংয়ে আশা ছিল দীপক কুমার ও রবি কুমারের উপর। দীপক অবশ্য ছিটকে যান। কিন্তু হতাশ করেননি রবি। পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে ব্রোঞ্জ জেতেন তিনি। এই জয়ের ফলে এখনও পর্যন্ত ভারতের পদক সংখ্যা ১০ টি। যার মধ্যে আছে ছ’টি সোনা, ২টি রুপো ও ২টি ব্রোঞ্জ। ব্যাডমিন্টন, বক্সিং এবং ভারোত্তোলনে আরও পদক আসবে বলেই আশায় দেশবাসী।

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post কমনওয়েলথে সোনা ১৬ বছরের মিনু ভাকরের, রূপো হিনার appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next